ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:৫২
বাংলা বাংলা English English

কুয়েতে নানা আয়োজনে ঈদ উদযাপন


একমাস সিয়াম সাধনার পর ত্যাগের মহিমায় উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদুল ফিতর উদযাপন করছেন মধ্যপ্রাচ্যের দেশ কুয়েতের নানা প্রান্তে বসবাসকারী মুসলিম প্রবাসী বাংলাদেশি পরিবারগুলো।

এবার করোনার কোনো প্রকার বিধিনিষেধ না থাকার মহাআনন্দে স্বতঃস্ফূর্তভাবে ঈদ পালন করতে পেরে খুশি প্রবাসী পরিবারগুলো।

ঈদের দিন সকাল দশটা থেকে দুপুর পর্যন্ত কুয়েতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মেজর জেনারেল মোহাম্মদ আসিকুজ্জামান তার বাসভবন ‘বাংলাদেশ হাউসে’ প্রবাসী ও প্রবাসে অবস্থানরতদের সঙ্গে ঈদের কুশল বিনিময় করেন।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় কুয়েতে প্রায় দুই বছর পর স্বস্তিতে ঈদুল ফিতর উদযাপন করেছে কুয়েত প্রবাসী বাংলাদেশি পরিবারগুলো। এ ঈদকে মনের মতো উপভোগ্য করতে কুয়েতে বাংলাদেশি পরিবারগুলো সমুদ্র পাড়, সমুদ্রবিহার, হোটেল, রেষ্টুরেন্টে মিলিত হয়ে মেতে ওঠেন উৎসবের আনন্দে। দীর্ঘদিন পর আত্মীয়স্বজন, বন্ধুবান্ধবদের কাছে পেয়ে সবাই আনন্দে উদ্বেলিত।

প্রতি বছরের মতো ঈদ আসে ঈদ যায়। কিন্তু এবারের ঈদের আনন্দটা যেন এক নতুন আমেজে পালন করছেন প্রবাসী বাংলাদেশিরা। করোনার ধকল কাটিয়ে আগের মতো উম্মুক্তভাবে ঈদ উৎসব পালন করতে পেরে স্বস্তির নিঃশ্বাস ফেলছে পরিবারগুলো।

তাছাড়া প্রবাসীরা জামাতবদ্ধ হয়ে ঈদের নামাজ আদায় করে বিশ্ববাসীর জন্য দোয়া করেন যেন সারা বিশ্ব করোনামুক্ত হয়ে আবারও নিষ্কন্টক, স্বাভাবিক হয়ে উঠুক মানুষের জীবন, এটাই মহান আল্লাহ রাব্বুল আলামিনের কাছে তাদের একমাত্র প্রত্যাশা।

সব খবর