ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, সকাল ৭:১৩
বাংলা বাংলা English English

এক সপ্তাহ জাফলং ঢুকতে টাকা লাগবে না: ডিসি


ঈদ উপলক্ষে সিলেটের পর্যটনকেন্দ্র জাফলংয়ে আগামী এক সপ্তাহ বিনা টিকেটে পর্যটকরা ঢুকতে পারবেন বলে ঘোষণা দিয়েছেন সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বৃহস্পতিবার (৫ মে) তিনি এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরও বলেন, জাফলংয়ে পর্যটকদের ওপর হামলার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে। তাদের দায়িত্ব থেকে বরখাস্ত করা হয়েছে।

পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে জানিয়ে ডিসি আরও বলেন, পর্যটকদের নিরাপত্তার জন্য থানা পুলিশ, টুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশ দেওয়া হয়েছে। ঈদ উপলক্ষে আগামী ৭ দিন জাফলংয়ের প্রবেশ ফি ফ্রি করা হয়েছে। এ সংক্রান্ত নির্দেশনা উপজেলা নির্বাহী অফিসারকে আমি দিয়েছি। এছাড়াও এ ঘটনার সঠিক তথ্য দিয়ে ইউএনওকে ঘটনাস্থলে গিয়ে রিপোর্ট করতে নির্দেশ দিয়েছি।

এর আগে বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুর দুইটার দিকে টিকেট কেনাকে কেন্দ্র করে পর্যটকদের সঙ্গে কাউন্টারের লোকজনের বাগ্‌বিতণ্ডা হয়। এক পর্যায়ে কাউন্টারে থাকা স্বেচ্ছাসেবকরা লাঠিসোটা দিয়ে পর্যটকদের পেটাতে শুরু করে। তখন পাশে থাকা একজন তরুণী ও কোলে থাকা শিশু বাচ্চা নিয়ে একজন মহিলা এগিয়ে এলে তাদের ওপরও হামলা চালায় স্বেচ্ছাসেবকেরা।

এ ঘটনায় বিকেলে অভিযান চালিয়ে ৫ হামলাকারীকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার বিকেল সাড়ে ৩টায় ঘটনাস্থল থেকে তাদের আটক করে গোয়াইনঘাট থানা পুলিশ।

এ ব্যাপারে সিলেট জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন বলেন, ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। তাৎক্ষণিকভাবে ঘটনার সঙ্গে জড়িত ৫ জনকে আটক করা হয়েছে। জাফলং পর্যটনকেন্দ্রে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ডিবি পুলিশের পাশাপাশি সাদা পোশাকেও পুলিশ কাজ করছে। যে কোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ তৎপর রয়েছে।

পুলিশ সুপার আরও বলেন, পর্যটকদের ওপর হামলায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

সব খবর