ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৪:৩২
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

আল জাজিরার সাংবাদিক নিহতের ঘটনায় তথ্যমন্ত্রীর শোক


মধ্যপ্রাচ্য ভিত্তিক গণমাধ্যম আল জাজিরার প্রখ্যাত সাংবাদিক শিরীন আবু আকলেহ নিহতের ঘটনায় গভীর শোক ও উদ্বেগ প্রকাশ করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (১১ মে) ফিলিস্তিনের পশ্চিম তীরে ইসরায়েলি অভিযানের খবর সংগ্রহের সময় ইসরাইয়েলি বাহিনীর গুলিতে নিহত হন সাংবাদিক শিরীন আবু আকলেহ।

মন্ত্রী বলেন, সাংবাদিকতার দায়িত্ব পালনরত অবস্থায় তার এ মৃত্যু অত্যন্ত দুঃখজনক এবং উদ্বেগজনক। প্রয়াত শিরিন আবু আকলেহ যুগে যুগে সাহসী সাংবাদিকতার অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবেন।

অধিকৃত পশ্চিম তীরের জেনিন শহরে ইসরায়েলি বাহিনীর গুলিতে আল জাজিরার নিহত হন সাংবাদিক শিরিন আবু আকলেহ। ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে সংবাদ মাধ্যম আল জাজিরা এ তথ্য জানায়।

ফিলিস্তিনের রামাল্লা থেকে আল জাজিরার সাংবাদিক নিদা ইব্রাহিম সংবাদ মাধ্যমটিকে জানান, ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় শিরিনের মৃত্যুর কথা নিশ্চিত করেছে। তিনি জেনিনে ইসরায়েলি অভিযানের তথ্য সংগ্রহ করছিলেন। তার মাথায় গুলি করা হয়।

কান্নাজড়িত কণ্ঠে ইব্রাহিম বলেন, শিরিনকে সবাই খুব সম্মান করতেন। তিনি ২০০০ সাল থেকে আল জাজিরায় কাজ করছেন। এ হত্যাকাণ্ড তার সহকর্মীদের জন্য ভীষণ কষ্টের।

সব খবর