ঢাকা, রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ১:২০
বাংলা বাংলা English English

ভারতের পশ্চিম দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু হতাহত, ২৬ মরদেহ উদ্ধার


ভারতের পশ্চিম দিল্লিতে একটি চারতলা ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে বহু মানুষ হতাহত হয়েছেন। এখন পর্যন্ত ২৬ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। স্থানীয় বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে দগ্ধ অন্তত ৪০ জনকে। তাদের মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, চারতলা ওই ভবনটির একটি ফ্লোরে এখন পর্যন্ত উদ্ধার কার্যক্রম শুরু করা সম্ভব হয়নি। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে কীভাবে আগুনের সূত্রপাত তা এখনো জানা যায়নি। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে দেশটির ফায়ার সার্ভিস।

পুলিশ বলছে, বাণিজ্যিক ওই ভবনটি পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে অবস্থিত। ভবনটি থেকে প্রায় ৬০ থেকে ৭০ জনকে উদ্ধার করা হয়েছে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তাদের বরাত দিয়ে সংবাদ সংস্থা এএনআই জানায়, শুক্রবার (১৩ মে) বিকেল ৪টা ৪০ মিনিটের দিকে পশ্চিম দিল্লিতে অবস্থিত ওই ভবনে আগুন লাগার খবর পাওয়া যায়। পরে ফায়ার সার্ভিসের ২০টি ইউনিট ঘটনাস্থলে যায়।

স্থানীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবর বলছে, পুরো ভবনেই আগুন ছড়িয়ে পড়েছে এবং এখন পর্যন্ত তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি।

দিল্লি পুলিশের ডেপুটি কমিশনার (আউটার) সমীর শর্মা এনডিটিভিকে বলেন, ওই ভবনটিতে বিভিন্ন প্রতিষ্ঠানের কার্যালয় রয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

এদিকে এ ঘটনার পর টুইটারে দেওয়া এক পোস্টে ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি ভবনে মর্মান্তিক অগ্নি দুর্ঘটনায় আমি মর্মাহত। শোকাহত পরিবারের প্রতি আমার সমবেদনা। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

সব খবর