ঢাকা, রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ১:৫৫
বাংলা বাংলা English English

রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

পাকুন্দিয়ায় পু‌লি‌শ-আ.লীগ ধাওয়া-পাল্টা ধাওয়া


কিশোরগঞ্জের পাকুন্দিয়ায় আওয়ামী লীগের ওয়ার্ড সম্মেলনকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে দলের নেতাক‌র্মী‌দের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘ‌টে‌ছে। পরে টিয়ারগ্যাস‌ ছুঁড়ে পু‌লিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার (১৩ মে) বিকেলে উপ‌জেলার হো‌সে‌ন্দি এলাকায় এ ঘটনা ঘ‌টে। ত‌বে এতে কেউ হতাহত হয়‌নি।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার বি‌কে‌লে পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী আদর্শ ডিগ্রি কলেজ মাঠে ওই ইউনিয়নের ৯টি ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ার কথা ছিল। একই স্থানে পাকুন্দিয়ার উপজেলা পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম রেনু ফুটবল খেলার আয়োজন করে। এতে দুই পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে কুমারপুর এলাকায় একটি কিন্ডারগার্টেন স্কুলে সম্মেলনের আয়োজন করে আওয়ামী লীগ নেতাকর্মীরা।

 

বিকেল সাড়ে তিনটায় কিশোরগঞ্জ-২ আসনের সাবেক এম‌পি ও পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক এড. সোহরাব উদ্দিনের উপস্থিতিতে পুলিশ সম্মেলনে বাধা দেয়। এ নিয়ে পু‌লিশের সঙ্গে তা‌দের তর্কাতর্কি হয়। এক পর্যায়ে পু‌লি‌শের সঙ্গে দফায় দফায় ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। প‌রে টিয়ারগ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পু‌লিশ।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতা‌য়েন করা হ‌য়ে‌ছে। প‌রে ওয়ার্ড আওয়ামী লী‌গের পূর্ব নির্ধারিত ‘ওয়ার্ড সম্মেলন’ অনুষ্ঠিত হয়।

 

পাকু‌ন্দিয়া উপজেলা আওয়ামী লী‌গের আহ্বায়ক অ্যাড. সোহরাব উদ্দিন অভি‌যোগ ক‌রেন, র‌ফিকুল ইসলাম রেনুর পক্ষে পু‌লিশ অবস্থান নি‌য়ে বিনা উস্কানিতে অনুষ্ঠান বানচালের চেষ্টা ক‌রেছে।

এ ব্যাপা‌রে যোগা‌যোগ করা হ‌লে পাকু‌ন্দিয়া থানার ওসি মো. সারওয়ার জাহান কোনো মন্তব্য কর‌তে রা‌জি হন‌নি।

সব খবর