ঢাকা, রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ২:০৮
বাংলা বাংলা English English

রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বরিশালে বিআইডব্লিউটিএ’র কর্মচারীর কারাদন্ড


১০ লাখ টাকা আত্মসাতের ঘটনায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বরিশালের নিন্মমান সহকারী জাকির হোসেনকে এক বছরের কারাদ- দিয়েছে আদালত। একইসাথে তাকে ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

শুক্রবার সকালে বরিশাল বন্দর কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, আদালতের রায়ের কপি হাতে পাওয়ার পর জাকির হোসেনকে সরকারী বিধান অনুযায়ী চাকরি থেকে বহিস্কার করা হবে। এর আগে বরিশাল তৃতীয় যুগ্ম জেলা ও দায়রা জজ শিবলী নোমান খান বৃহস্পতিবার শেষ কার্যদিবসে এ রায় ঘোষণা করেছেন বলে জানিয়েছেন আদালতের বেঞ্চ সহকারী রাসেল সিকদার। তবে আসামি জাকির হোসেন পলাতক রয়েছেন।

সূত্রমতে, বরিশাল মেরিন ওয়ার্কশপ মাঠ থেকে সাত শতক জমি লিজ দেয়ার কথা বলে জাকির নগরীর বান্দ রোড এলাকার সিরাজ মল্লিকের ছেলে রুবেলের কাছ থেকে ২০১৮ সালের ১০ নভেম্বর ১০ লাখ টাকা নিয়েছেন। ওই জমির লিজ এনে দিতে না পারায় জাকির হোসেন টাকা ফেরত দিতে টালবাহানা শুরু করেন।

২০২০ সালের ২৩ সেপ্টেম্বর পূবালী ব্যাংক হাসপাতাল রোড শাখায় ১০ লাখ টাকার একটি চেক রুবেলকে দিয়েছেন জাকির। যা একই বছরের ৪ অক্টোবর ডিজঅনার হয়। এ ঘটনায় জাকিরকে ২৮ অক্টোবর লিগ্যাল নোটিশ দেয়া হয়। তারপরেও টাকা ফেরত না দেয়ায় ২০২১ সালে রুবেল আদালতে মামলা দায়ের করেন।

সব খবর