ঢাকা, রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ, ২১শে শাওয়াল, ১৪৪৩ হিজরি, দুপুর ২:০১
বাংলা বাংলা English English

রবিবার, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৮ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিভিন্ন স্থানে বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জ, কর্মসূচি পণ্ড


বিএনপির বিক্ষোভ মিছিলে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। দু’পক্ষের ধস্তাধস্তি ও আইনশৃঙ্খলা বাহিনীর লাঠিচার্জে ঝালকাঠি ও পটুয়াখালীতে পণ্ড বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি। এতে আহত হয়েছেন বেশ কয়েকজন নেতাকর্মী।

শনিবার (১৪ মে) সকালে ঝালকাঠিতে শত শত নেতাকর্মী দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সভা শুরু হয়। পরে নেতাকর্মীরা মিছিল বের করে। এ সময় অনুমতি না থাকায় পুলিশ বাধা দিলে, উভয়পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের লাঠি চার্জ করে।

বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন বলেন, ছাত্রলীগ, যুবলীগের উপস্থিতিতে পুলিশ হামলা চালিয়েছে।

পটুয়াখালীর বনানী মোড়ে জেলা বিএনপির কার্যালয়ের সামনেও ঘটে পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনা। এ সময় বাধা উপেক্ষা করে সামনে যাওয়ার চেষ্টা করলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি হয়। পরে লাঠিচার্জ করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ।

 

এদিকে গ্রেফতারকৃত নেতাকর্মীদের মুক্তির দাবিতে দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ করে বিএনপি। এ সময় নেতারা বলেন, দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে যাবে না বিএনপি। এমনকি কেউ নির্বাচনে গিয়ে দলের সঙ্গে বেইমানি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ারও হুঁশিয়ারি দেন তারা।

দীর্ঘ এক যুগ পর নেতাকর্মীদের উচ্ছ্বাস প্রাণচাঞ্চল্যের মধ্য দিয়ে দিনাজপুর জেলা বিএনপির বার্ষিক ও কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপির এবারের আন্দোলন সরকার পতনের আন্দোলন। সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ সরকারের মাধ্যমে নির্বাচনের দাবি জানান তিনি।

সরকার নির্বাচনের নামে রোডম্যাপ করার চক্রান্ত করছে, আর সেই রোডম্যাপের ফাঁদে ক্ষমতাসীনরা নিজেরাই পড়বে বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

 

সব খবর