ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৮:৫২
বাংলা বাংলা English English

ড্র করেই ‘খুশি’ মুমিনুল!


চট্টগ্রাম টেস্টে আশা জাগিয়েও শেষ পর্যন্ত ড্র’তেই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার চ্যালেঞ্জিং টার্গেটের বিপক্ষে দারুণ জবাব দেওয়ার পর দ্বিতীয় ইনিংসে লঙ্কান দুই ব্যাটসম্যান নিরোশান ডিকভেলা ও দিনেশ চান্দিমালের ব্যাটিং দৃঢ়তায় জয়ের আশায় গুঁড়েবালি। চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের তৃতীয় সেশনে বৃহস্পতিবার (১৯ মে) শ্রীলঙ্কার লিড ১৯২ রানে পৌঁছালে দুই দলই ড্র মেনে নেয়।

এদিকে, ম্যাচ শেষে প্রতিক্রিয়ায় বাংলাদেশ অধিনায়ক বলেন, আমরা দারুণ খেলেছি। ব্যাটসম্যান এবং বোলাররা তাদের কাজটা ঠিকঠাকমতো করেছে। তবে দ্বিতীয় ইনিংসটা ছিল হতাশার।

মুমিনুল বলেন, দুই ইনিংসেই সাকিব অসাধারণ বোলিং করেছে। শরিফুলকে মিস করলেও তার অভাব অন্যরা পূরণ করেছে। তাইজুল নিজের কাজটা দারুণ করেছে। এছাড়া অনেকদিন পর দলে ফিরে নাইমের পারফরম্যান্সও অসাধারণ ছিল।

এদিকে, এখনো উন্নতির সুযোগ দেখছেন বাংলাদেশ অধিনায়ক। বলেন, ব্যাটিং-বোলিং কিংবা ফিল্ডিং প্রতিটি বিভাগেই এখনো উন্নতির সুযোগ রয়েছে।

 

ম্যাচ শেষে হাসতে হাসতেই মাইক্রোফোন তুলে নিয়েছিলেন মুমিনুল। নিজেই পরে সে প্রসঙ্গে বলেন, আমি সবসময়ই হাসি কারণ আমাকে হাসতে হয়।

অন্যদিকে, সফরকারী দলের অধিনায়ক দিমুথ করুণারত্নে বলেন, ‘প্রথম ইনিংসে আমাদের আরও বড় স্কোর করা উচিত ছিল, দুর্ভাগ্যবশত সেটি হয়নি। তবে ব্যাটিং স্বর্গেও আমাদের বোলাররা দারুণ বল করেছে। বিশেষ করে এমন আবহাওয়ায় ফাস্ট বোলারদের জন্য বল করা চ্যালেঞ্জিং ছিল ‘ তবে তারা দারুণ করেছে। যদিও স্পিনারদের উন্নতির আরও সুযোগ রয়েছে বলে জানান লঙ্কান অধিনায়ক।

এছাড়া শেষদিনে প্রতিপক্ষের ওপর চাপ প্রয়োগ করা যায়নি বলেও জানান দিমুথ করুণারত্নে। তবে দ্বিতীয় তথা ঢাকা টেস্টে ঘুরে দাঁড়ানোর প্রত্যয় শোনা গেল তার কণ্ঠেও।

সব খবর