ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৬:৪৭
বাংলা বাংলা English English

পদ্মা সেতুতে নয়, বিএনপি নেতাদের নৌকায় উঠতে বললেন শাজাহান খান


বিএনপি নেতাদের পদ্মা সেতুতে না উঠে নৌকা দিয়ে নদী পার হতে বলেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

শুক্রবার (২০ মে) জাতীয় প্রেস ক্লাবের মিলানায়তনে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল রিপ্রেজেন্টেটিভ অ্যাসোসিয়েশন (ফারিয়া) আয়োজিত আলোচনাসভায় এ মন্তব্য করেন তিনি।

আওয়ামী লীগ নেতা বলেন, বিএনপি চেয়ারপারসন বলেছিলেন, কেউ পদ্মা সেতুতে উঠবেন না, ভেঙে পড়তে পারে। তাই আমি বলি, বিএনপির কেউ এবং খালেদা জিয়া দয়া করে পদ্মা সেতু দিয়ে যাবেন না। উনারা উঠলে পরে ভেঙে পড়তে পারে। আপনাদের জন্য নৌকা রয়েছে, নৌকা দিয়ে পার হবেন। নৌকা ছাড়া উপায় নেই।

শাহজাহান খান বলেন, শেখ হাসিনা সরকার শ্রমজীবী মানুষের পক্ষে কথা বলেন। তার কাছে বললে তিনি শুনবেন না, এটা আমি মনে করি না। শুধু শেখ হাসিনা নয়, বঙ্গবন্ধুও ট্রেড ইউনিয়নের পক্ষে কথা বলেছেন। তাই আমরা মনে করি, শেখ হাসিনার সরকার শ্রমিক বান্ধব সরকার। আমরা যখনই কোনো বিষয়ে দাবি জানিয়েছি এই সরকার কাজ করেছে।

 

এ সময় বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, নির্বাচনই একমাত্র পথ, যার মধ্য দিয়ে ক্ষমতার রদবদল হতে পারে। সেখানে আপনি বিজয় লাভ করলে আওয়ামী লীগ ক্ষমতা হস্তান্তর করবে। আওয়ামী লীগ বিজয়ী হলে তারা আবারও ক্ষমতা লাভ করবে।

শাজাহান খান আরও বলেন, জনগণ যাকে ভোট দেবে সেই ক্ষমতায় আসবে। বাংলাদেশে নির্বাচনের মধ্যদিয়ে ক্ষমতার পালাবদল হয়েছে। সেনাবাহিনী দিয়েও ক্ষমতা দখল করা হয়েছে। আবার গণঅভ্যুত্থানের মধ্যদিয়ে ক্ষমতা পরিবর্তন হয়েছে। এটাই স্বাভাবিক। তবে নির্বাচনের মধ্যদিয়ে যে সাংবিধানিক বিধান রয়েছে সেই বিধানের মধ্যদিয়ে ক্ষমতায় যেতে হবে।

বাংলাদেশ ফার্মাসিউটিক্যালস রিপ্রেজেনটেটিভ অ্যাসোসিয়েশনের সভাপতি শফিক রহমানসহ সংগঠনের অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সব খবর