ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৪:৫৩
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিক্ষক নিয়োগে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল রোববার


বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে (স্কুল ও কলেজ) ১৫ হাজারের বেশি শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তির ফল রোববার (৫ জুন) প্রকাশ করা হবে। সেদিন সকাল ১০টায় সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলন করে এ ফল প্রকাশ করা হবে।

বৃহস্পতিবার (০২ জুন) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক-২ শাখা থেকে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

এতে জানানো হয়, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) থেকে প্রকাশিত বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় শূন্য পদে প্রার্থী নির্বাচন এবং তৃতীয় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশের পর যেসব পদে কেউ যোগদান করেননি, সেসব পদে পরবর্তী মেধাবীদের নির্বাচন সংক্রান্ত প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

 

শিক্ষামন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. কামাল হোসেন। সভাপতিত্ব করবেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব আবু বকর ছিদ্দীক।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বিশেষ গণবিজ্ঞপ্তিতে ১৫ হাজার ১৬৩টি পদ রয়েছে। আর তৃতীয় গণনিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ পাওয়ার পরও সেসব পদে প্রার্থীরা যোগদান করেননি এবং ভি রোল পাঠাননি এমন শূন্য পদের সংখ্যা ৭ হাজার ৮০০টির বেশি।

প্রসঙ্গত, ২০০৫ সাল থেকে বেসরকারি শিক্ষক নিয়োগের জন্য সনদ দিয়ে আসছিল এনটিআরসিএ। তবে নিয়োগের ক্ষমতা ছিল গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটির হাতে। সরকার ২০১৫ সালে এই পদ্ধতির পরিবর্তন আনে। এর পর থেকে এনটিআরসিএ সনদ দেয়ার পাশাপাশি শিক্ষক নিয়োগের সুপারিশও করছে।

সব খবর