ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৫:০৩
বাংলা বাংলা English English

ভালুকায় বিশ্ব পরিবেশ দিবসে নদী রক্ষার দাবিতে র‍্যালি ও মানববন্ধন


বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে ময়মনসিংহের ভালুকায় শিল্প বর্জ্যের কবল থেকে খিরু নদী রক্ষার দাবিতে র‌্যালি, মানববন্ধন ও আলোচনা সভা করেছে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) আঞ্চলিক শাখা।

রবিবার (৫ জুন) সকালে ভালুকা প্রেসক্লাব কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌরসভার প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনের আয়োজন করেন বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ভালুকা আঞ্চলিক শাখা।

মানববন্ধনে সংক্ষিপ্ত আলোচনা সভায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) ভালুকা আঞ্চলিক শাখার আহবায়ক এডভোকেট শাহ্ মো. আশরাফুল হক জর্জ সভাপতিত্ব করেন।

সদস্য সচিব মো. কামরুল হাসান পাঠান কামাল পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম পিন্টু, অধ্যক্ষ এ.আর. এম. শামছুল রহমান লিটন, মুক্তিযোদ্ধা সন্তান সংসদ কমান্ডের সভাপতি সাদিকুর রহমান তালুকদার, অধ্যাপক মতিউর রহমান, সাংবাদিক মোখলেছুর রহমান মনির, মুহাম্মদ রফিকুল ইসলাম রফিক, ভালুকা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো. আসাদুজ্জামান সুমন, আলোর ছোঁয়া সম্পাদক খলিলুর রহমান, সুদীপ রায়, আক্তারুজ্জামান প্রিন্স, আলী আহসান কবির, মিজানুর রহমান ও কেবিএম তারেকুজ্জামান মিষ্টি।

সভায় বক্তারা বলেন, শিল্প বর্জ্যে দূষণের কবল থেকে ভালুকার ওপর দিয়ে বয়ে যাওয়া খিরু নদী রক্ষাসহ বনভূমি রক্ষার দাবি জানান।

সব খবর