ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৬:২৮
বাংলা বাংলা English English

রাতেই আহতদের অর্থ সহায়তা দেবে শ্রম মন্ত্রণালয়


শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের তহবিল থেকে চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোর ভয়াবহ অগ্নিদুর্ঘটনায় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আহতদের জরুরি ভিত্তিতে রাতেই অর্থ সহায়তা দেয়া হবে। প্রত্যেকে ৫০ হাজার টাকা করে দেয়া হবে বলেও জানানো হয়।

শ্রম প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নির্দেশে রোববার (০৫ জুন) বিকেলে শ্রম মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মাসুদ করিম এবং উপ-সচিব মোহাম্মদ আহম্মেদ আলী শ্রমিকদের জরুরি চিকিৎসায় আর্থিক সহায়তার চেক নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওয়ানা দেন।

রাতেই চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অন্তত ২৯ জন শ্রমিককে ৫০ হাজার টাকা করে চিকিৎসা সহায়তার চেক দেয়া হবে। আগামীকাল সোমবার সকাল থেকে আরও জরুরি চিকিৎসা সহায়তার চেক প্রদান করা হবে। এছাড়া এ দুর্ঘটনায় ঢাকায় শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট এ চিকিৎসাধীন শ্রমিকদেরও কালকে সহায়তার টাকা দেয়া হবে। এ দুর্ঘটনায় আহত প্রত্যেক শ্রমিক এ সহায়তা পাবেন।

 

এর আগে সকালে শ্রম প্রতিমন্ত্রী স্মরণকালের এ ভয়াবহ দুর্ঘটনায় যেসকল শ্রমিক নিহত হয়েছেন তাদের প্রত্যেক পরিবারকে শ্রম মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিল থেকে ২ লাখ টাকা এবং যারা আহত হয়েছেন তাদের প্রত্যেককে চিকিৎসার জন্য জরুরি ভিত্তিতে ৫০ হাজার টাকা করে সহায়তার ঘোষণা দেন। আহতদের চিকিৎসায় আরও সহায়তার প্রয়োজন হলে তাও দেয়া হবে বলে প্রতিমন্ত্রী জানান।

এছাড়াও, হতাহতদের জন্য শ্রম ও দুর্যোগ মন্ত্রণালয় থেকে জরুরি আর্থিক সহায়তা ঘোষণা করা হয়েছে। চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুন ও বিস্ফোরণের ঘটনায় একের পর এক বাড়ছে মৃত্যু। গুরুতর দগ্ধ ও আহত হয়েছেন প্রায় চারশো মানুষ। এ ঘটনার পরপরই জরুরি সহায়তা ঘোষণা করে শ্রম এবং দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়।

রোববার (০৫ জুন) সচিবালয়ে সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানান, নিহতদের দাফন ও আহতদের যথাযথ চিকিৎসায় জরুরি ভিত্তিতে দেয়া হয়েছে নগদ এক কোটি টাকা। এদিকে, নিহত শ্রমিকদের প্রত্যেককে দুই লাখ এবং আহতদের ৫০ হাজার টাকা সহায়তার ঘোষণা দেয়া হয়েছে।

 

সব খবর