ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, দুপুর ১২:৫৮
বাংলা বাংলা English English

নির্মাণ কাজ পরিদর্শন করলেন রেলপথ সচিব


আখাউড়া-লাকসাম ডুয়েলগেজ রেলপথ নির্মাণ কাজ পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবির। শনিবার সকাল সোয়া ১০টায় আন্তঃনগর মহানগর প্রভাতি এক্সপ্রেস ট্রেনযোগে তিনি আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে এসে পৌঁছান।

আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনের কেবিন সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ছেড়ে আসা আন্তঃনগর মহানগর প্রভাতি এক্সপ্রেস ট্রেন পূর্বাঞ্চল রেলপথের আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সকাল ১০টা ১৫ মিনিটে নির্ধারিত সময়ে ছেড়ে যাওয়ার কথা থাকলেও শনিবার সকালে ২০ মিনিট বিলম্বে ১০টা ৩৫ মিনিটে রেল মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবিরকে নিয়ে যাত্রা করেন। এতে যাত্রীবাহী আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেনের যাত্রীরা ভোগান্তিত পড়েন।

রেলপথ মন্ত্রণালয়ের এক চিঠি সূত্রে জানা গেছে, ৭টা ৪৫ মিনিটে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর মহানগর প্রভাতি এক্সপ্রেস ট্রেন ছেড়ে আসে। আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে ১০টা ১৫ মিনিটে যাত্রা বিরতি করলে রেলপথ মন্ত্রণালয় সচিব ড. হুমায়ুন কবির আখাউড়া জংশন স্টেশন এলাকায় চলমান প্রকল্পের বিভিন্ন উন্নয়নমূলক কাজ পরিদর্শন করেন। সরকারি নির্দেশনা অনুযায়ী তিনি বেলা ১১টায় আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন থেকে গ্যাংকারযোগে কুমিল্লা ও লাকসামের উদ্দেশ্যে ডুয়েলগেজ রেলপথ প্রকল্প কাজের পরিদর্শনে যাওয়ার পথে বেলা সাড়ে ১১টায় রেলসচিব কসবা রেলওয়ে স্টেশনে চলমান কাজ পরিদর্শন করবেন।

চিঠিতে আরও উল্লেখ রয়েছে, গ্যাংকারযোগে কুমিল্লা ও লাকসাম রেলওয়ে জংশন স্টেশনে যাওয়ার পথে তিনি বেলা ১১টা ৪০ মিনিটে সালদা নদী রেলওয়ে স্টেশনসহ সালদা নদী রেল সেতু নম্বর (২৬১) এবং সালদা রেলওয়ে স্টেশন এলাকায় রেলপথ উন্নয়নমূলক নির্মাণাধীন কাজ সরেজমিন পরিদর্শন করবেন।

এছাড়া দুপুর ১২টা ১৫ মিনিটে এ রেলপথ প্রকল্পের র‍্যাক কটন জোন সরজমিন পরিদর্শন করবেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবির।

আখাউড়া-লাকসাম রেলপথ নির্মাণ কাজ কবে নাগাদ শেষ হবে জানতে চাইলে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. হুমায়ুন কবির বলেন, যত দ্রুত সম্ভব তা চালু করা হবে। পরে তিনি গ্যাংকারে না গিয়ে শীততাপ নিয়ন্ত্রিত বিলাসবহুল সেলুন কোচে করেই লাকসাম রেলওয়ে জংশন স্টেশনের উদ্দেশে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশন ছেড়ে যান।

এদিকে শনিবার সন্ধ্যায় রেলপথ সচিব ড. হুমায়ুন কবির যুগান্তরকে জানান, তিনি কোনো নিয়ম ভঙ্গ করেননি। স্টেশন পরির্দশন করেছে ঠিক, কিন্তু ট্রেন দাঁড় করিয়ে নয়। ঢাকা রেলওয়ে বিভাগীয় প্রধান শফিকুল ইসলাম যুগান্তরকে জানান, মহানগর প্রভাতি ট্রেনটি সকাল ১০টা ১৭ মিনিটে আখাউড়া রেলওয়ে স্টেশনে প্রবেশ করে। ৫ মিনিট বিরতি দেয়। সূর্বণ এক্সপ্রেস ট্রেন ১০টা ১৮/১৯ মিনিটে স্টেশন অতিক্রম করে। ১০টা ৩২ মিনিটে ট্রেনটি স্টেশন আউটার পার হলে ৩/৪ মিনিটের মধ্যে অটো লাইন ক্লিয়ার হয়। পরে মহানগর প্রভাতি ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে যায়। এখানে কোনো অবস্থাতেই যাত্রীবাহি ট্রেন অতিরিক্ত সময় স্টেশনে দাঁড় করিয়ে রাখা হয়নি।

সব খবর