ঢাকা, সোমবার, ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, রাত ১০:৫৮
বাংলা বাংলা English English

মেহেরপুরকে হারিয়ে শিরোপা জিতল রংপুর শিশু নিকেতন


নারায়ণগঞ্জের শামসুজ্জোহা স্পোর্টস কমপ্লেক্সে মেহেরপুরকে ৬৯ রানে হারিয়ে এবারের প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের শিরোপা জিতেছে শিশু নিকেতন। রংপুর শিশু নিকেতনের দেয়া ১০৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ৪৩ রানেই অল আউট হয়ে যায় মেহেরপুর।

সোমবার (১৩ জুন) ফাইনালে টস হেরে আগে ব্যাট করে ৩৭ ওভার ১ বলে ১০২ রান করে অলআউট হয় শিশু নিকেতন স্কুল। ব্যাট হাতে তাদের হয়ে সর্বোচ্চ রান স্কোরার ছিলেন আহমেদ তেজান। তিন নম্বরে নেমে ৩৪ বলে ২৮ রান করেন তিনি।

দ্বিতীয় সর্বোচ্চ রান আসে সাদের ব্যাট থেকে। ৩৩ বলে ২৪ রান রানে আউট হন সাদ। ১০ নম্বরে নেমে ২৪ বলে ১৪ রান করেন রাকিবুল ইসলাম। মেহেরপুরের হয়ে আরাফাত রিয়ান ১০ ওভারে ৯ রান দিয়ে একাই ৪ উইকেট নেন, যেখানে পাঁচটাই মেডেন। ২টি করে নেন সোহান আবেদীন আর সোহানুর রহমান।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে যে এমন অবস্থা হবে তা কে জানত। ১০৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মাত্র ২০ ওভার ২ বল খেলে ৪৩ রানে অলআউট হয় মেহেরপুর। যার ফলে ৬৯ রানে ম্যাচটি জিতে যায় শিশু নিকেতন।

মাত্র এক ব্যাটসম্যানই দুই অঙ্ক ছুঁতে পারেন। ওপেনার সায়েম আহমেদ ২৭ বলে ১২ রান করে আউট হন। সর্বোচ্চ ৫ উইকেট নিয়ে সাইখ ইমতিয়াজ শিহাব ম্যাচ সেরা নির্বাচিত হন। ৫ ওভারে ১৪ রান খরচ করেন তিনি। সামিউল ইসলাম শুভ ৪ ওভারে ৯ রান দিয়ে ২ উইকেট নেন।

শিহাবের হাতে অবশ্য আরো ২টি ট্রফি উঠেছে। টুর্নামেন্ট সেরার সঙ্গে আসরের সর্বাধিক ৩৩ উইকেট শিকারি এই লেগ স্পিনার। সর্বোচ্চ রান সংগ্রাহকের পুরষ্কার জেতেন মাশকাত মাহিন রুদ্র। ৩৮৩ রান করেছেন বাড্ডা আলতাফুন্নেসা উচ্চ বিদ্যালয়ের এই ব্যাটসম্যান।

 

গত ৫ এপ্রিল শুরু হয় স্কুল ক্রিকেটের এই টুর্নামেন্ট। করোনাভাইরাসের কারণে ২০১৯-২০ আসরটি বিঘ্নিত হয়েছিল জেলা পর্যায়ের রাউন্ড শেষ হওয়ার পর। চূড়ান্ত পর্ব আয়োজন করা সম্ভব হয়নি সেবার করোনার কারণে। একই কারণে ২০২০-২০২১ মৌসুমের আসরটি একেবারেই আয়োজন করা সম্ভব হয়নি। এবার করোনার প্রকোপ কমে যাওয়ার কারণে স্কুল ক্রিকেটের আয়োজন করা হয়। ডিস্ট্রিক্ট রাউন্ডে ৬৪ জেলা থেকে মোট ৩৫০টি স্কুল অংশগ্রহণ করে প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট প্রতিযোগিতায়।

 

সব খবর