ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, রাত ২:৩১
বাংলা বাংলা English English

দেশে আকস্মিক বন্যা দুর্গতদের জন্য শুকনো খাবারসহ নগদ অর্থ বরাদ্দ


দেশে আকস্মিক বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে ২৬ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। এসব প্যাকেটে চাল, ডাল, তেল, লবণ ও চিনিসহ যে পরিমাণ খাদ্যসামগ্রী আছে, তা পাঁচ সদস্যের একটি পরিবারের এক সপ্তাহ চলবে। একই সঙ্গে ক্ষতিগ্রস্তদের জন্য নগদ টাকাও বরাদ্দ দেওয়া হয়েছে।

শুক্রবার (১৭ জুন) মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট জেলার জন্য দুইশ মেট্রিকটন চাল, নগদ ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট, সুনামগঞ্জ জেলার জন্য নগদ ৩০ লাখ টাকা এবং ৮ হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট এবং নেত্রকোনা জেলার জন্য একশ মেট্রিকটন চাল, ১০ লাখ নগদ টাকা এবং তিন হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

 

এছাড়া কুড়িগ্রাম জেলার জন্য নগদ ১০ লাখ টাকা এবং এক হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে। পাশাপাশি রংপুর এবং নীলফামারী জেলার জন্য তিন হাজার শুকনো ও অন্যান্য খাবারের প্যাকেট বরাদ্দ দেওয়া হয়েছে।

বরাদ্দ করা ত্রাণ ও নগদ অর্থ শুধুমাত্র আপদকালীন সময়ে বন্যাসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে মানবিক সহায়তা হিসেবে বিতরণ করা হবে বলে জানিয়েছে মন্ত্রণালয়।

 

সব খবর