ঢাকা, রবিবার, ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি, সকাল ১১:৫৪
বাংলা বাংলা English English

সেঞ্চুরির আগে ব্রাথওয়েটকে ফেরালেন খালেদ


বাংলাদেশের বোলিং লাইন-আপের সামনে বড় বাধা হয়ে উঠেছিলেন উইন্ডিজের ক্রেগ ব্রাথওয়েট। ওপেনিংয়ে নেমে সেঞ্চুরির দ্বারপ্রান্তে ছিলেন তিনি। সেই ব্রাথওয়েটকে সেঞ্চুরির আগেই ফেরান খালেদ মাহমুদ। গুড লেংথের এক বলে এলবিডব্লিউর শিকার হয়ে ফিরে যান ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক।

আউট হওয়ার আগে ২৬৮ বলে ৯৪ রান করেন ব্রাথওয়েট। তার ইনিংসে ছিল ৯টি চারের মার। এ নিয়ে টেস্ট ক্যারিয়ারে পাঁচবার নার্ভাস নাইন্টিজে আউট হলেন তিনি। দুবারই আউট হয়েছেন ৯৪ রানে। ৯৭ রানে একবার, ৯৫ রানে একবার ও ৯১ রানে একবার উইকেট বিলিয়ে দেন তিনি।

এ মুহূর্তে ৪ উইকেটে ২০৮ রান নিয়ে ব্যাট করছে উইন্ডিজ। বাংলাদেশের চেয়ে স্বাগতিকরা এগিয়ে ১০৫ রানে। ৩৬ রানে জারমেইন ব্লাকউড ও ২ রানে অপরাজিত রয়েছেন কাইল মায়ার্স। আগের তিনটি উইকেটের মধ্যে একটি করে নেন মুস্তাফিজুর রহমান, এবাদত হোসেন ও সাকিব আল হাসান।

 

এর আগে সিরিজের প্রথম টেস্টের প্রথম ইনিংসে বৃহস্পতিবার (১৬ জুন) টস হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। অধিনায়ক সাকিব আল হাসানের ৫১ রানের ইনিংসের ওপর ভর করে শেষ পর্যন্ত ১০৩ রান করতে সক্ষম হয় সফরকারীরা। ক্যারিবীয় বোলারদের মধ্যে ৩টি করে উইকেট শিকার করেন আলজারি জোসেফ ও জেইডন সিলস। দুটি করে উইকেট শিকার করেন কেমার রোচ ও কাইল মায়ার্স।

সাকিবের ফিফটি ছাড়া এদিন ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন অন্য ব্যাটাররা। বলা মতো স্কোর ছিল শুধু তামিম ইকবালের করা ২৯ রান। তৃতীয় সর্বোচ্চ ১২ রানের ইনিংস খেলেন লিটন কুমার দাস। বাকিরা কেউ স্পর্শ করতে পারেননি দুই অঙ্কের ঘর। শূন্য রানের লজ্জায় ডোবেন ছয় টাইগার ব্যাটার।

 

সব খবর