ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৩:৪৫
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

কমতে শুরু করেছে শাবিপ্রবিতে বন্যার পানি


মধ্যরাত থেকে কমতে শুরু করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বন্যার পানি। এর আগে গত ১৬ জুন থেকে বন্যার পানির কবলে পড়ে বিশ্ববিদ্যালয় এলাকা। এতে চরম দুর্ভোগে পড়েন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তাসহ সবাই।

সরেজমিন দেখা যায়, বিশ্ববিদ্যালয়ের কিলোরোড, বিভিন্ন একাডেমিক ভবন, মেয়েদের দুই হল, প্রশাসনিক ভবনের সামনে থেকে বন্যার পানি নেমে গেছে। যেসব জায়গায় কোমরপানি ছিল, তা এখন হাঁটুপানিতে নেমে এসেছে।

শিক্ষাভবন বি-এর সামনে, চেতনা-৭১-এর সামনে, শিক্ষক কোয়ার্টারের সড়ক, সিরাজুন্নেসা চৌধুরী হলের সামনে হাঁটুপানি দেখা গেছে। বন্যার পানি চলে যাওয়ায় আবাসিক হলগুলোয় বিদ্যুৎ সরবরাহ অনেকটা স্বাভাবিক। তবে পানি কমে গেলেও চারপাশের পরিবেশ স্যাঁতসেঁতে ও দুর্গন্ধ অবস্থায় রয়েছে।

এদিকে বন্যায় আটকেপড়া মেয়ে শিক্ষার্থীদের যারা হল ছাড়তে পারেননি, তাদের নিরাপদ আশ্রয়ে সরিয়ে নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা হোস্টেল আমির ও ফজল কমপ্লেক্সে রাখা হয়েছে মেয়ে শিক্ষার্থীদের।

সার্বিক বিষয়ে প্রক্টর ইসরাত ইবনে ইসমাইল বলেন, ইতোমধ্যে বন্যার পানি অনেকটা নেমে গেছে। আজ পরিস্থিতি উন্নতির দিকে। এ পরিস্থিতি বিদ্যমান থাকছে কি না, তার জন্য কমপক্ষে আরও দুদিন পর্যবেক্ষণ করতে হবে।

চারদিকে খোঁজখবর রাখা হচ্ছে। পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য কাজ করছে সবাই। হলের চারপাশের পরিবেশ ঠিক হওয়ার পরই শিক্ষার্থীদের হলে ওঠার আহ্বান জানাবেন বলে জানিয়েছেন ইসরাত ইবনে ইসমাইল।

সব খবর