ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:৫০
বাংলা বাংলা English English

এক লাফে দেশে করোনা শনাক্ত ছাড়াল ১১০০


দেশে দীর্ঘদিন করোনা সংক্রমণ নিম্নমুখী থাকার পর গত কয়েকদিনে অনেক বেড়ে গেছে। সবশেষ ২৪ ঘণ্টায় এক লাফে শনাক্ত হয়েছে ১ হাজার ১৩৫ জনের শরীরে। নমুনা পরীক্ষার বিপরীতে করোনা শনাক্তের হার ১৩ দশমিক ৩০ শতাংশ। এনিয়ে দেশে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫৯ হাজার ২০৯ জনে।

বুধবার (২২ জুন) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের দেয়া সবশেষ তথ্যানুযায়ী, সবশেষ ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন আরও একজন। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ২৯ হাজার ১৩৪ জনে।

 

এছাড়া সবশেষ ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১২২ জন। এখন পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৯ লাখ ৬ হাজার ১০৫ জন।

এর আগে মঙ্গলবার (২১ জুন) নতুন করে করোনায় আক্রান্ত হন ৮৭৪ জন। স্বাস্থ্য অধিদফতরের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২ জুন ২২ জন, ৩ জুন ২৯ জন, ৪ জুন ৩১ জন, ৫ জুন ৩৪ জন, ৬ জুন ৪৩ জন, ৭ জুন ৫৪ জন, ৮ জুন ৫৮ জন, ৯ জুন ৫৯ জন, ১০ জুন ৬৪ জন, ১১ জুন ৭১ জন, ১২ জুন ১০৯ জন ও ১৩ জুন ১২৮ জন, ১৪ জুন ১৬২ জন, ১৫ জুন ২৩২ জন, ১৬ জুন ৩৫৭ জন, ১৭ জুন ৪৩৩ জন ও ১৮ জুন ৩০৪ জন, ১৯ জুন ৫৯৬ জন, ২০ জুন ৮৭৩ জন, ২১ জুন ৮৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। সবশেষ বুধবার এক লাফে শনাক্ত হয়েছেন ১ হাজার ১৩৫ জন।

সারা দেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৮০টি ল্যাবে সবশেষ ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজার ৫৫২ এবং নমুনা পরীক্ষা করা হয়েছে ৮ হাজার ৫৩৬টি। এখন পর্যন্ত দেশে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ কোটি ৪২ লাখ ৪৯ হাজার ৭৯২টি।

২০১৯ সালের শেষে চীনের উহানে প্রথম করোনার সংক্রমণ ধরা পড়ে। এরপর কয়েক মাসের মধ্যে এ ভাইরাস সারা বিশ্বে ছড়িয়ে পড়ে। দেশে প্রথম করোনা শনাক্ত হয় ২০২০ সালের ৮ মার্চ। আর প্রথম মৃত্যু হয় একই বছরের ১৮ মার্চ।

 

সব খবর