ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৪:১৫
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শ্রীলঙ্কা সফরে যাচ্ছে পাকিস্তান


দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আগামী মাসে শ্রীলঙ্কা সফরে যাবে পাকিস্তান ক্রিকেট দল। বুধবার (২২ জুন) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। খবর ক্রিকেট বিষয়ক জনপ্রিয় সাইট ক্রিকবাজের।

১৬ জুলাই থেকে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হবে গল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। প্রেমাদাসা স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে ২৪ জুলাই থেকে। এ সিরিজকে সামনে রেখে ৬ জুলাই পাকিস্তানের শ্রীলঙ্কা পৌঁছার কথা রয়েছে। এরপর তারা তিন দিনের একটি ওয়ার্মআপ ম্যাচ খেলবে, যা অনুষ্ঠিত হবে ১১ জুলাই থেকে।

 

পাকিস্তান ও শ্রীলঙ্কা এখন পর্যন্ত দ্বিপক্ষীয় সিরিজে মুখোমুখি হয়েছে ২০ বার। যেখানে পাকিস্তানের ৯ সিরিজ জয়ের বিপরীতে শ্রীলঙ্কার সিরিজ জয় ৬টিতে। ড্র হয়েছে ৫টি সিরিজ। টেস্টে দুদলের মুখোমুখি দেখায় সবচেয়ে বড় স্কোরটি পাকিস্তানের। ২০০৯ সালে করাচিতে এক ইনিংসে ৭৬৫ রান করেছিল তারা। শ্রীলঙ্কার সবচেয়ে বড় স্কোরটি ৬৪৪ রানের, করাচিতে এটিও হয়েছিল ওই একই ম্যাচে।

সবশেষ ২০১৫ সালে শ্রীলঙ্কা সফরে গিয়েছিল পাকিস্তান। তিন ম্যাচের ওই সিরিজ ২-১ ব্যবধানে জিতেছিল তারা। দুদল প্রথমবারের মতো টেস্ট সিরিজ খেলেছিল ১৯৮২ সালে। শুরু থেকে এ পর্যন্ত ৫৫টি টেস্টে মুখোমুখি হয়েছে তারা। যেখানে শ্রীলঙ্কার ১৬ জয়ের বিপরীতে পাকিস্তানের জয় ২০ টেস্টে।

 

সব খবর