ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৪:৩৭
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ট্রেনে বন্দুক হামলা


যুক্তরাষ্ট্রে আবারও ট্রেনে বন্দুক হামলায় ঝরল প্রাণ। স্থানীয় সময় বুধবার সান ফ্রান্সিসকো শহরের মুনি ফরেস্ট হিল স্টেশনে গুলিতে একজন নিহত ও একজন আহত হন। হামলার পরপরই বন্দুকধারী পালিয়ে যায়। তাকে ধরতে চলছে অভিযান। খবর এনবিসি নিউজ।
একের পর এক বন্দুক হামলায় বিপর্যস্ত যুক্তরাষ্ট্র। প্রতিদিনই দেশটির কোথাও না কোথাও অস্ত্রধারীর গুলিতে রক্ত ঝরছে। স্কুল, সুপারশপ, কিংবা হাসপাতাল কোথাও নিরাপদ নয় সাধারণ মানুষ। এবার রেলস্টেশনে দাঁড়িয়ে থাকা একটি ট্রেনে অতর্কিত হামলা চালালো এক অস্ত্রধারী। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের সান ফ্রান্সিসকো শহরের মুনি ফরেস্ট হিল স্টেশনে এ হামলার ঘটনা ঘটে।

পুলিশ জানায়, স্টেশনে দাঁড়িয়ে থাকা ট্রেনে এলোপাতাড়ি গুলি চালাতে শুরু করে অজ্ঞাতপরিচয়ের ওই হামলাকারী। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় নিরাপত্তা বাহিনী। সেখান থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুজনকে উদ্ধার করা হলে পরে একজনকে মৃত ঘোষণা করা হয়।

এক পুলিশ কর্মকর্তা বলেন, ‘রেলস্টেশনে বন্দুক হামলার খবর পেয়েই দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করি। ঘটনার তদন্তে এরই মধ্যে কাজ শুরু করেছি আমরা। আশা করি, দ্রুত হামলার কারণ খুঁজে বের করতে পারব। এ মুহূর্তে কোনো হামলার হুমকি নেই। সবাইকে নিরাপদে সরিয়ে নেয়া হয়েছে।’

তাৎক্ষণিকভাবে হামলার কারণ জানা না গেলেও পুলিশের ধারণা, হামলার আগে সন্দেহভাজন বন্দুকধারী এবং হতাহতদের মধ্যে বাগ্‌বিতণ্ডা হয়েছিল। এ ঘটনার পর হামলাকারী পলাতক থাকলেও তাকে ধরতে এরই মধ্যে অভিযান শুরু করেছে পুলিশ।

যুক্তরাষ্ট্রে মহামারিতে রূপ নিয়েছে বন্দুক সহিংসতা। সাম্প্রতিক সময়ে বন্দুক হামলার সবচেয়ে ভয়ংকর ঘটনাটি ঘটে মে মাসে। গত ২৪ মে টেক্সাসের উভালদে শহরের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় প্রাণ হারান ১৯ শিশু শিক্ষার্থীসহ অন্তত ২১ জন।

সব খবর