ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৩:৪১
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পাবনায় কোরবানীর হাট কাঁপাতে আসছে ৩৬ মণ ওজনের “স্বপ্নরাজ”


আসছে কোরবানীর ঈদ। ঈদকে ঘিরে পাবনার কোরবানীর হাট কাঁপাতে আসছে ৩৬ মণ ওজনের গরু। নাম রাখা হয়েছে “স্বপ্নরাজ”। দাম হাঁকা হচ্ছে ২০ লাখ টাকা। চার বছর বয়সী বিশালকৃৃতির ফ্রিজিয়ান জাতের এই গরু বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন পাবনার চাটমোহর উপজেলার হান্ডিয়ালের বাঘলবাড়ী গ্রামের মালিক মোজাম্মেল হক বাবু। গরুটিকে দেখতে প্রতিদিনই শত শত মানুষ ভিড় জমাচ্ছেন তার বাড়িতে।
গরুর মালিক মোজাম্মেল হক বাবু বলেন, গরুটিকে পুরোপুরি দেশীয় পদ্ধতিতে সুষম খাদ্য যেমন, কাঁচা ঘাস, খৈল, ছোলা, ভুট্টার ভুষি, মসুর ডালসহ ভালো মানের খাবার খাওয়ানোসহ বিশেষ যত্ম নিয়ে বড় করে তুলেছেন তিনি।
বাঘলবাড়ী গ্রামের আব্দুর রহিম বলেন, এ এলাকায় এত বড় গরু এর আগে কখনো দেখিনি। গরুটি খুব ধীরস্থির প্রকৃতির। দেখতে খুব সুন্দর, আমাদের ভালো লাগে।
গরু মালিক মোজাম্মেল হক বাবুর স্ত্রী আঞ্জুয়ারা খাতুন বলেন, গরুটি তাদের পরিবারের একজন সদস্য। তাকে আমরা সন্তানের মতোই বড় করে তুলেছি। ‘স্বপ্নরাজ’কে বিক্রি করা হবে এই ভেবে মনটা ভালো নেই। তার পরেও তো বিক্রি করতে হবে। এত বড় ভারি গরু রাখাও কঠিন হয়ে পড়েছে। এ ছাড়া খরচও বেড়ে গেছে। তাই এবার বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছি।
মোজাম্মেল হক বাবু বলেন, গরুটির দাম চেয়েছি ২০ লাখ। তবে আলোচনা সাপেক্ষে কিছুটা কম বেশি হলেও বিক্রি করবেন বলে জানান তিনি।
চাটমোহর উপজেলা প্রাণিসম্পদ অফিসের ভ্যাটেরিনারী সার্জন ডা. রোকনুজ্জামান বলেন, গরুটি ব্যাপারে জানার পর উপজেলা প্রাণিসম্পদ অফিস থেকে সার্বক্ষণিক খোঁজ খবর রাখা হচ্ছে। গরুটির ওজন প্রায় ৩৫ মণ। গরু মালিক যেন প্রকৃত দাম পান সে জন্য প্রাণিসম্পদ অফিসের ফেসবুক পেজেও ছবি দেওয়া হয়েছে বলে জানান তিনি।

সব খবর