ঢাকা, বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ, ৭ই জিলহজ, ১৪৪৩ হিজরি, রাত ৪:০২
বাংলা বাংলা English English

বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ, ২২শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প নেই: কৃষি মন্ত্রণালয়


কৃষি মন্ত্রণালয়ে ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প নেই। তাই আর্থিক লেনদেন করে প্রতারিত না হওয়ার অনুরোধ মন্ত্রণালয়ের।

সম্প্রতি সোনার বাংলা প্রকল্প (https://sites.google.com/view/sonarbanglap2022) নামের একটি ওয়েব পেজ থেকে প্রকাশিত নিয়োগ বিজ্ঞপ্তি কৃষি মন্ত্রণালয়ের দৃষ্টিগোচর হয়েছে।

এ নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ’প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষিতে স্বয়ংসম্পূর্ণ সোনার বাংলা গড়ার অঙ্গীকার পূরণের লক্ষ্যে কৃষি মন্ত্রণালয়ের আওতাধীন ‘সোনার বাংলা প্রকল্প’ সারা দেশে মাঠ পর্যায়ে সম্পৃক্ত হয়ে কৃষকদের মধ্যে উন্নত মানের ধান বীজ, সার ও পুষ্টিকর ফসল বীজ বিনা মূল্যে সরবরাহের লক্ষ্যে প্রতিটি ইউনিয়নে ১ (এক) জনকে অস্থায়ী চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হবে। প্রাথমিকভাবে প্রকল্পের মেয়াদ ১০ বছর।’

 

নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম এবং বিজ্ঞপ্তির ওপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা হয়েছে।

প্রকৃতপক্ষে কৃষি মন্ত্রণালয়ের নিজস্ব তত্ত্বাবধানে, এমনকি কৃষি মন্ত্রণালয়ের অধীন ১৭টি দফতর/সংস্থায় ‘সোনার বাংলা প্রকল্প’ নামে কোনো প্রকল্প বাস্তবায়নাধীন বা প্রক্রিয়াধীন পর্যায়ে নেই।
‘সোনার বাংলা প্রকল্প’ নামক একটি অপরিচিত বেসরকারি সংস্থার নিয়োগ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয়ের নাম উল্লেখ করা এবং নিয়োগ বিজ্ঞপ্তির ওপরের অংশে কৃষি মন্ত্রণালয়ের স্লোগান ‘কৃষিই সমৃদ্ধি’ ব্যবহার করা একটি অনৈতিক এবং বেআইনি কাজ। এ নিয়োগ বিজ্ঞপ্তির কারণে কোনো ব্যক্তি বা প্রতিষ্ঠান আর্থিক লেনদেন করে প্রতারিত হলে কৃষি মন্ত্রণালয় ও এর অধীন দফতর/সংস্থার কোনো কর্মকর্তা বা কর্মচারী দায়ী থাকবে না।

সব খবর