ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৯:০১
বাংলা বাংলা English English

পদ্মা সেতু উদ্বোধনের উচ্ছ্বাস স্পেনেও


স্বপ্নের পদ্মা সেতুর বাস্তবায়ন এবং উদ্বোধন বাঙালি জাতির জন্য আরেকটি বিজয়ের মাহেন্দ্রক্ষণ। বিজয়ের আনন্দে উল্লসিত গোটা জাতি, যার ঢেউ লেগেছে প্রবাসী বাংলাদেশিদের মাঝেও।

পদ্মা সেতুর শুভ উদ্বোধন উপলক্ষে স্পেনের মাদ্রিদে বাংলাদেশ দূতাবাসে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। দূতাবাসের প্রথম সচিব লেবার উইং মুতাসিমুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ।

অনুষ্ঠানে বাংলাদেশের রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী পাঠ করে শোনান দূতাবাসের মিনিস্টার অ্যান্ড হেড অব চেনসারি এটিএম আব্দুর রউফ মন্ডল ও কমার্শিয়াল কাউন্সিলর রেদোয়ান আহমেদ।

পদ্মা সেতু নির্মাণে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সাহসী ও দূরদর্শী পদক্ষেপের কথা তুলে ধরা হয়। স্বপ্নের পদ্মা সেতু নির্মাণে দেশি-বিদেশি চক্রান্তের চিত্র তুলে ধরে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন স্পেন আওয়ামী লীগের নেতারা।

এসময় বক্তব্য রাখেন এস আর আই এস রবিন, রিজভী আলম, বদরুল কামালি, কামরুল ইসলাম, আপন মন্ডল। আরও বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেসক্লাব ইন স্পেনের সভাপতি একেএম জহিরুল ইসলাম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তানিম চৌধুরী, মনির উদ্দিন, মোহাম্মদ নিজাম, তোতাকাজীসহ আরও অনেকে।

সভাপতির বক্তব্যে রাষ্ট্রদূত মোহাম্মদ সারোয়ার মাহমুদ বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি স্বাধীন দেশ দিয়েছেন। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রা অনেক দূর এগিয়ে নিয়ে গেছেন। পদ্মা সেতু নির্মাণে তার অদম্য সাহস, দৃঢ় মনোবল ও দূরদর্শিতায় স্বপ্নের পদ্মা সেতু আজ বাস্তবে রূপ পেয়েছে।

দেশের অর্থনৈতিক উন্নয়নে পদ্মা বহুমুখী সেতুর অবদানের চিত্র তুলে ধরে এর সুফল বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষ পাবেন বলে উল্লেখ করেন রাষ্ট্রদূত। প্রবাসীদের বৈধ পথে রেমিট্যান্স পাঠিয়ে দেশের উন্নয়ন অগ্রযাত্রায় অবদান রাখার আহবান জানান তিনি।

এসময় পদ্মা সেতর ওপর একটি ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। পরে কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

সব খবর