ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৩:৫৯
বাংলা বাংলা English English

আরেফিন সিদ্দিককে নিয়ে বক্তব্যের প্রতিবাদ ঢাবি সাংবাদিকতা বিভাগের


ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিককে নিয়ে ‘মিথ্যাচার’ বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয়টির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ। সম্প্রতি সংসদে কাজী ফিরোজ রশীদের দেয়া বক্তব্যকে অবিলম্বে ক্ষমা চেয়ে প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিভাগ সংশ্লিষ্টরা।

রোববার (৩ জুলাই) বিকেলে বিভাগটির চেয়ারম্যান অধ্যাপক ড. আবুল মনসুর আহম্মদের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিভাগের পক্ষ থেকে এ প্রতিবাদ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ জুন কাজী ফিরোজ রশীদ বাজেট অধিবেশনের সমাপনী দিনে বক্তব্য দেয়ার সময় সম্পূর্ণ অপ্রাসঙ্গিকভাবে অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের পিএইচডি ডিগ্রি নেই বলে মিথ্যা তথ্য উপস্থাপন করেন। একজন জনপ্রতিনিধির এমন মিথ্যাচারে আমরা গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষকরা অত্যন্ত ক্ষুব্ধ এবং মর্মাহত।

 

অধ্যাপক আরেফিন সিদ্দিকের পিএইচডির তথ্য তুলে ধরে বিজ্ঞপ্তিতে বলা হয়, অধ্যাপক আরেফিন সিদ্দিক ১৯৮৬ সালে ভারতের বিখ্যাত মহীশুর বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। পাশাপাশি কৃতী এই শিক্ষক বাংলাদেশের যোগাযোগ ও সাংবাদিকতা শিক্ষার প্রসারে গত চার দশক ধরে অসামান্য অবদান রেখে অজস্র শিক্ষার্থী তৈরি করেছেন।

বিজ্ঞপ্তিতে অধ্যাপক আরেফিন সিদ্দিককে নিয়ে করা সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদকে অবিলম্বে ক্ষমা চেয়ে বক্তব্য প্রত্যাহার করার দাবি জানানো হয়।

 

সব খবর