ঢাকা, বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, সকাল ১১:০৭
বাংলা বাংলা English English

ঈদযাত্রা: নলকা সেতুর সুফল ভোগ করছে উত্তরের মানুষ


আসন্ন কোরবানির ঈদে মহাসড়কে যানজট নিরসনে সিরাজগঞ্জে খুলে দেওয়া হয়েছে নব নির্মিত নলকা সেতুর উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেন। নতুন সেতুর উভয় লেন সচল হওয়ার ফলে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে পারবে। এতে ঘণ্টার পর ঘণ্টা যানজটে পরে দীর্ঘ দিনের ভোগান্তি কমে আসবে বলছেন চালক ও যাত্রীরা। আর জেলা পুলিশ বলছে এবারের ঈদ যাত্রা নির্বিঘ্নে করতে মহাসড়কের গুরুত্ব পয়েন্টগুলো ৫ শতাধিক পুলিশ মোতায়েন রয়েছে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক, প্রতিদিন এই মহাসড়ক দিয়ে প্রতিদিন উত্তর ও দক্ষিণবঙ্গের হাজার যানবাহন চলাচল করে। যা ঈদের আগে বেড়ে যায় কয়েক গুণ। যানবাহনের অতিরিক্ত চাপে প্রতি বছরই ঈদ যাত্রায় যানজটে পরে ভোগান্তি পোহাতে হয় চালক ও যাত্রীদের। এই মহাসড়কে সবচেয়ে বেশি ভোগান্তি পোহাতে হতো সরু ও ঝুঁকিপূর্ণ নলকা সেতুতে।

তবে এবারের ঈদ যাত্রায় উত্তরবঙ্গের যাত্রীদের স্বস্তির করতে সড়ক ও জনপথ বিভাগ সোমবার (৪ জুলাই) খুলে দেয়া হয় নব নির্মিত নলকা সেতুর উত্তরবঙ্গ থেকে ঢাকামুখী লেন। মঙ্গলবার (৫ জুলাই) সকাল থেকেই নতুন সেতুর উভয় লেন দিয়ে যানবাহন স্বাভাবিক গতিতে চলাচল করতে দেখা যায়। কোন প্রকার যানজটের ভোগান্তি ছাড়াই পারাপার হয় বিভিন্ন জেলার পরিবহন। নলকা সেতুর উভয় লেন খুলে দেয়ায় এবারের ঈদ যাত্রা অনেকটাই স্বস্তিদায়ক হবে বলে জানায় চালক ও যাত্রীরা।

সিরাজগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর আবু সালেক জানান, এবারের ঈদ যাত্রায় যানবাহনের অতিরিক্ত চাপ নিয়ন্ত্রণের পাশাপাশি যানজট নিরসনে জেলা পুলিশের পক্ষ থেকে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে। মহাসড়কের গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে জেলা পুলিশের ৫ শতাধিক পুলিশ সদস্য মোতায়েন রয়েছে।

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়ক থেকে রংপুর পর্যন্ত মহাসড়ক চার লেনে উন্নতকরণের সাসেক ২ প্রকল্পের আওতায় নির্মাণ করা হয়েছে নতুন নলকা সেতু।

সব খবর