ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৩:০২
বাংলা বাংলা English English

রাজশাহীকে আরো সুন্দর করতে চাই বিভাগীয় বৃক্ষমেলার সমাপনীতে রাসিক মেয়র লিটন


রাজশাহী বিভাগীয় বৃক্ষমেলা-২০২২ সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার বিকেলে নগর ভবনের সিটি হল সভাকক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

প্রধান অতিথির বক্তব্যে রাসিক মেয়র বলেন, পরিচ্ছন্নতা ও সবুজায়নে রাজশাহী সিটি কর্পোরেশন সারাদেশে প্রশংসিত হয়েছে। জাতীয় পরিবেশ পদক-২০২১ আমরা অর্জন করেছি। সিটি কর্পোরেশনের নিজস্ব নার্সারি প্রতিষ্ঠা করা হয়েছে। আমরা রাজশাহীকে আরো সুন্দর করতে চাই।

তিনি আরো বলেন, গাছ লাগানোর ধরন নিয়ে আমাদের সবাইকে ভাবতে হবে। মহানগরীতে যাতে সারা বছর বিভিন্ন প্রজাতির ফুল ফোটে এ জন্য আমরা কাজ করছি। নগরীতে বড় নার্সারী প্রতিষ্ঠার উদ্যোগ নিয়ে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা প্রদান করা হবে।

রাজশাহী জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার আবু কালাম সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম। স্বাগত বক্তব্য দেন সামাজিক বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা রফিকুজ্জামান শাহ। আরো বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ আলী কামাল, নার্সাারি মালিক সমিতির সভাপতি সাহেদুজ্জামান সরকার মঞ্জু, সাবেক মহানগর কমান্ডার বীর মুক্তিযোদ্ধা ডা. আব্দুল মান্নান, অগ্রণী ব্যাংক লিঃ রাজশাহী সার্কেলের জিএম শামিম উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিদের সম্মাননা স্মারক প্রদান এবং জাতীয় পরিবেশ পদক-২০২১ অর্জন করায় রাসিক মেয়রকে আয়োজকদের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন প্রদান করা হয়। এছাড়া ছাদবাগানে জাতীয় পুরস্কার পাওয়ায় অগ্রণী ব্যাংক নগর ভবন শাখা ব্যবস্থাপক ওয়াহিদা ইয়াসমি ও কাদিরগঞ্জ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহানা নাসরীনকে এবং এগ্রিকালচার ইমপটেন্ট পার্সন জাহাঙ্গীর শাহকে ফুলেল শুভেচ্ছা প্রদান করা হয়।

উল্লেখ্য, সামাজিক বন বিভাগ রাজশাহীর আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় নগরভবন গ্রিন চত্বরে ১৫ দিনব্যাপী রাজশাহী বিভাগীয় বৃক্ষমেলা অনুষ্ঠিত হয়। মেলায় ৬৩টি স্টল ছিল। স্টল স্থাপন ও সক্রিয় অংশগ্রহণে ১ম স্থান অর্জন করেছে মেট্রোপলিটন নার্সারী। যৌথভাবে দ্বিতীয় হয়েছে রাজশাহী নার্সারী ও লিজা নার্সারী। যৌথভাবে তৃতীয় হয়েছে মোল্লা নার্সারী ও রুদ্র নার্সারী

সব খবর