ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৭:০৯
বাংলা বাংলা English English

চট্টগ্রামে করোনা সংক্রমণ কমছে


চট্টগ্রাম, ৯ আগস্ট, ২০২২ : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮ জন করোনায় আক্রান্ত হলেও সংক্রমণের হার কমেছে। গত ২৪ ঘন্টায় সংক্রমণের হার ছিল ৫ দশমিক ৫১ শতাংশ। এ সময় শহর ও গ্রামে কোনো করোনা রোগির মৃত্যু হয়নি।
জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয়ের আজকের রিপোর্ট থেকে এসব তথ্য জানা যায়।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর ১০ ল্যাব এবং এন্টিজেন টেস্টে গতকাল চট্টগ্রামের ১৪৫ জনের নমুনায় নতুন ৮ জন আক্রান্ত শনাক্ত পাওয়া গেছে। আক্রান্তদের মধ্যে শহরের ৭ জন ও বোয়ালখালী উপজেলার একজন। জেলায় করোনাভাইরাসে মোট আক্রান্তের সংখ্যা এখন ১ লক্ষ ২৮ হাজার ৬৩২ জন। সংক্রমিতদের মধ্যে ৯৩ হাজার ৭৫৮ জন শহরের ও ৩৪ হাজার ৮৭৪ জন গ্রামের।
গতকাল করোনায় শহর ও গ্রামে কেউ মৃত্যুবরণ করেনি। ফলে মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, নগরীর বেসরকারি ল্যাবরেটরির মধ্যে ইম্পেরিয়াল হাসপাতালে ৩৪টি নমুনা পরীক্ষা করে শহরের ৫টিতে ভাইরাস পাওয়া যায়। আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল-এ ৬ নমুনায় শহরের ২টিতে সংক্রমণের প্রমাণ মিলেছে। চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে ৫ জনের নমুনায় গ্রামের একজন আক্রান্ত বলে জানানো হয়।
ল্যাবভিত্তিক রিপোর্ট বিশ্লেষণে সংক্রমণ হার পাওয়া যায়, ইম্পেরিয়াল হাসপাতালে ১৪ দশমিক ৭০, আরটিআরএলে ৩৩ দশমিক ৩৩ ও মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২০ শতাংশ এবং বিআইটিআইডি, চমেকেহা, শেভরন, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিকেল সেন্টার হাসপাতাল, এপিক হেলথ কেয়ার, এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল, এভারকেয়ার হসপিটাল ল্যাবরেটরি এবং এন্টিজেন টেস্টে ০ শতাংশ সংক্রমণ নির্ণিত হয়।

সব খবর