ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সকাল ১১:২৫
বাংলা বাংলা English English

সীতাকুন্ডে অগ্নিকান্ডের ঘটনা তদন্তে বুয়েটের অধ্যাপকের নেতৃত্বে কমিটি গঠনে হাইকোর্টের নির্দেশ


ঢাকা, ১০ আগস্ট, ২০২২: চট্টগ্রামের সীতাকুন্ডে বিএম কনটেইনার ডিপোর আগুনের ঘটনায় বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একজন অধ্যাপকের নেতৃত্বে তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।
অন্যান্য বিশেষজ্ঞদের সমন্বয়ে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় এ কমিটি গঠন করবেন। কমিটিকে অগ্নিকান্ডের দায় ও কারণ নিরুপণ করে তিন মাসের মধ্যে প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।
জনস্বার্থে আনা এ সংক্রান্ত রিটের শুনানি নিয়ে বিচারপতি মো.মজিবুর রহমন মিয়া ও বিচরপতি কাজী ইজারুল হক আকন্দ সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ রুলসহ এই আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী মোহাম্মদ হুমায়ুন কবির (পল্লব)।
ল’ অ্যান্ড লাইফ ফাউন্ডেশন ট্রাস্টের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ হুমায়ুন কবির (পল্লব) ও মোহাম্মদ কাওসার রিটটি দায়ের করেন।
স্বরাষ্ট্র সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ সচিব, শিল্প সচিব, বাণিজ্য সচিব, ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি), চট্রগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান, চট্রগ্রামের জেলা প্রশাসক (ডিসি), স্মার্ট গ্রুপের চেয়ারম্যান ও এমডি, বিএম কনটেইনার বিডি লিমিটেডের এমডিকে বিবাদী (রেসপনডেন্ট) করা হয়েছে।
গত ৪ জুন সীতাকুন্ডের কদমরসুল এলাকায় বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ আগুনের ঘটনা ঘটে। এতে প্রায় ৫০ জনের মৃত্যু হয়, আহত হন শতাধিক।

সব খবর