ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৫:১৩
বাংলা বাংলা English English

সহকর্মী শিক্ষিকাকে জুতাপেটা করলেন অপর শিক্ষিকা


কুড়িগ্রামের ফুলবাড়ীতে স্কুলে ক্লাস নেয়াকে কেন্দ্র করে সহকর্মী শিক্ষিকাকে জুতাপেটা করলেন অপর এক শিক্ষিকা।

এ ঘটনায় ওই স্কুলসহ এলাকায় ব্যাপক আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়েছে । ঘটনাটি ঘটেছে উপজেলার বড়লই মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। ভূক্তভোগী আহত ওই শিক্ষিক্ষা উপজেলা প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে সুষ্টু তদন্ত ও তার প্রতিকার চেয়ে লিখিত আবেদন করেছেন।

লিখিত অভিযোগে জানা যায়, বড়লই মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৫ জন শিক্ষক কর্মরত রয়েছেন। তার মধ্যে প্রধান শিক্ষক ব্যতিত ৪ জনই নারী সহকারী শিক্ষক । বিদ্যালয়ের রুটিন অনুযায়ী ক্লাস চলছিল। বুধবার স্কুল চলাকালীন সময়ে বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা মাছুমা খাতুনের সাথে অপর শিক্ষিকা মিলা খাতুনের বাকবিতন্ডা হয়। এর এক পর্যায়ে দুইজনের মধ্যে চুলো-চুলি, টানা-হেচড়া ও মারপিটের ঘটনা ঘটে। এর পর অফিস কক্ষে আবারো ক্ষিপ্ত হয়ে সহকারী শিক্ষিকা মিলি খাতুন জুতা দিয়ে সহকর্মী শিক্ষিকা মাছুমা খাতুনের শরীরের এলোপাতাড়ি মারপিট করে। এ দৃশ্য দেখে কোমলমতি শিক্ষার্থীরা আতঙ্কিত হয়ে চিৎকার শুরু করে । পরে এলাকার লোকজন ছুঁটে এসে তাদের ঝগড়া-বিবাদ থামায়।

মিলি খাতুনের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি, তবে তার স্বামী মুকুল মিয়ার সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান, নিজেদের মধ্যে কথা কাটাকাটি হয়েছে । আমরা অভিভাবকদের সাথে বসে মীমাংসা করার চেষ্টা করছি।

বড়লই মধ্যপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান বকুল বলেন, ভুল বোঝা বুঝির কারনে এই অনাঙ্কাক্ষিত ঘটনাটি ঘটে । বিষয়টি মীমাংসার প্রক্রিয়া চলছে।

উপজেলা (ভারপ্রাপ্ত) শিক্ষা কর্মকর্তা আশরাফুজ্জামান লিখিত অভিযোগ পাওয়ার সত্যতা নিশ্চিত করে বলেন, সহকারী শিক্ষিকা মাছুমা খাতুন একটি লিখিত আবেদন করেছেন । এ বিষয়ে তদন্ত টিম গঠন করা হয়েছে। তদন্ত রির্পোট পাওয়া গেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সব খবর