ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৭:৫৬
বাংলা বাংলা English English

নেশার টাকা পরিশোধ করতে গরু চুরি: জনতার হাতে আটক দুই


কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলায় গাঁজার বকেয়া টাকা পরিশোধ করতে গরু চুরি করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছে দুই গাঁজা ব্যবসায়ী।

ঘটনাটি ঘটেছে উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের বানুরকুটি বাজারপাড়া গ্রামে।

আটকের পর ওই দুই গাঁজা (মাদক) ব‍্যবসায়ীকে পুলিশে সোপর্দ করেছেন সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার বঙ্গসোনাহাট ইউনিয়নের বানুরকুটি বাজার পাড়ার মৃত মহির উদ্দিনের পুত্র মোঃ ফারুক মিয়া(৩০) ও মানিক উদ্দিনের পুত্র রতন মিয়া (৩৫) এলাকার চিহ্নিত মাদক ব‍্যবসায়ী। তারা দীর্ঘদিন থেকে ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের সীমান্তবর্তী ভোটহাট গ্রামের জনৈক আবুল কালামের মাধ্যমে ভারত থেকে গাঁজা এনে সোনাহাট স্থলবন্দর এলাকায় বিক্রি করে।

ফারুক ও রতন গাঁজা সরবরাহকারী মহাজনের নিকট ৭ হাজার টাকা বাকী রাখার কারনে তাদের গাঁজা সরবরাহ বন্ধ করে দেয়। পরে গাঁজার বাকি টাকা পরিশোধ করতে গত রবিবার (১৪ আগষ্ট) বিকেলে সোনাহাট হাই স্কুল মাঠে বেঁধে রাখা শাহিওয়াল জাতের একটি বকনা গরু তারা দুজন মিলে চুরি করে নিয়ে যায়। পরে অটোরিক্সা যোগে ভুরুঙ্গামারী সদর ইউনিয়নের ভোটহাট নামক গ্রামের গাঁজা সরবরাহকারী মহাজন আবুল কালামের বাড়িতে নিয়ে গরুটি বিক্রি করে দেয়ার কথা বলে।

এসময় গরুর মালিক একই গ্রামের আব্দুস ছাত্তার গরু না পেয়ে বিভিন্ন স্থানে খুজতে থাকলে প্রত্যক্ষদর্শীরা ফারুক ও রতনকে গরু নিয়ে যাওয়ার কথা বলে। গরুর মালিক আব্দুস ছাত্তার এলাকার কয়েকজনকে নিয়ে তাদের দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে তারা গরু চুরির কথা স্বীকার করে।

পরে এলাকাবাসী জনৈক জুয়েল মিয়া ও আনসার ভিডিপির সদস্য রমজান আলী নগদ ৭ হাজার টাকাসহ ধৃত দুই গরু চোরকে নিয়ে ভোটেরহাটের গাঁজা সরবরাহকারী মহাজন আবুল কালামের বাড়িতে গিয়ে টাকা দিয়ে গরু উদ্ধার করে নিয়ে আসে। বিষয়টি বঙ্গসোনাহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মায়নুল ইসলাম লিটনকে জানালে তিনি গ্রাম পুলিশ পাঠিয়ে আটক ২ গাঁজা ব্যবসায়ী ও উদ্ধারকৃত গরু ইউনিয়ন পরিষদের জিম্মায় নিয়ে ভুরুঙ্গামারী থানা পুলিশকে খবর দেয়।

 

পুলিশ ঘটনাস্থলে গিয়ে দুজনকে আটক করে থানায় নিয়ে আসে।

বঙ্গ সোনাহাট ইউপি চেয়ারম্যান মায়নুল ইসলাম লিটন জানান, আটক ২ গরু চোরকে জিজ্ঞাসাবাদে গরু চুরির কথা স্বীকার করে। অতপরঃ গরুর মালিককে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য পরামর্শ দেয়া হয়েছে।

এ বিষয়ে ভূরুঙ্গামারী থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন বলেন, ১৪ আগষ্ট সোনাহাট এলাকার মাঠে ঘাস খাওয়ানোর জন্য গরুটি বেঁধে রাখলে দুপুর ১২.০০ টার দিকে চুরি হয়, একই তারিখ ভোটহাট এলাকা থেকে সন্ধাবেলা বানুরকুটির চোর ফারুক মিয়া ও রতন মিয়ার স্বীকারোক্তি মোতাবেক গরুটি উদ্ধার হয় ও নিয়মিত মামলার প্রক্রিয়া চলছে।

 

সব খবর