ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ২:৩৩
বাংলা বাংলা English English

শোকের মাসে শোকে ভরা পানছড়ি


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খাগড়াছড়ির পানছড়িতে শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জাতীয় শোক দিবস বাংলাদেশে পালিত একটি জাতীয় দিবস। প্রতিবছরের ন্যায় ১৫ আগস্ট জাতীয় ও রাষ্ট্রীয়ভাবে এ দিবসটি শোকের সাথে পালন করা হয়। এ দিবসে কালো পতাকা উত্তোলন ও বাংলাদেশের জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। কথিত আছে ১৯৭৫ সালের ১৫ আগস্ট তারিখে বাংলাদেশ ও স্বাধীনতার মহান স্থপতি শেখ মুজিবুর রহমানকে স-পরিবারে হত্যা করা হয়।

এসময় উপজেলা প্রশাসন পানছড়ি, উপজেলা আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ ও সরকারি – বেসরকারি সংস্থার পতাকা উত্তোলনের পর শোক র‌্যালি করে বঙ্গবন্ধু মোড়ালে এসে পুষ্পমালা অর্পণ করেন এবং পরবর্তী সময়ে আলোচনা সভার আয়োজন করেন।

এদিকে উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে যুব রেড ক্রিসেন্ট পানছড়ি উপজেলা ইউনিটের সহযোগিতায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি পালন করা হয়। একইসাথে ফ্রি মেডিকেল ক্যাম্প, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণ, যুব উন্নয়ন অধিদপ্তরের ঋণ বিতরণ এবং আশ্রয়ণ প্রকল্পের উপকারভোগীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয় ও বাজারে যথাযোগ্য মর্যাদায় পতাকা অর্ধনমিত রাখার বিষয় তদারকি করা হয়। এছাড়া উপজেলা মডেল মসজিদে আসর নামাজ শেষে ১৯৭৫ সালের ১৫ আগস্টে নিহত সকলের আত্মার মাগফেরাত কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সব খবর