ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, রাত ৮:১৪
বাংলা বাংলা English English

বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ছাতকের ব্রিজ একাডেমিতে জাতীয় শোক দিবস পালিত


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় সুনামগঞ্জের ছাতক উপজেলার গোবিন্দগঞ্জস্থ্য ব্রিজ একাডেমিতে পালিত হয়েছে।
দিবসটি পালনে একাডেমির বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল বঙ্গবন্ধু’র দেয়াল পত্রিকা প্রকাশ, বঙ্গবন্ধুকে নিয়ে গান পরিবেশন ও কবিতা আবৃত্তি, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে প্রজেক্টরে তথ্য চিত্র প্রদর্শন। সাংস্কৃতিক অনুষ্টান পরিচালনা করেন সিনিয়র শিক্ষিকা অগ্রণী গোস্বামী।
শিক্ষকা সুমিতা দাস এর সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় ব্রিজ একাডেমির প্রিন্সিপাল মোস্তাক আহমদ বলেন,

বঙ্গবন্ধু ও বাংলাদেশ একই সুঁতোয় গাঁথা। টুঙ্গীপাড়ার ছোট্ট খোকা তাঁর নেতৃত্ব, দূরদর্শীতা, মানবিকতা দিয়ে তিনি বিশ্বনেতায় পরিণত হয়েছিলেন। বঙ্গবন্ধু মানুষের মনের ভাষা পড়তে পারতেন বলেই মানুষের হৃদয়ে স্থান করে নিয়েছিলেন। তিনি শুধু বাঙালির চির আরাধ্য স্বাধীনতা উপহার দেননি, আমাদের স্বাধীকারও এনে দিয়েছিলেন। তিনি একজন সাহসি দৃঢ়চেতা নেতা ছিলেন। তিনি আরো বলেন, যে মানুষটি আমাদের মহান স্বাধীনতা এনে দিলেন, তাকে দেশ স্বাধীনের মাত্র ৩ বছরের মাথায় স্বপরিবারের হত্যা করা হলো। যা আমাদের বাঙালি জাতির জন্য লজ্জার। তাই বঙ্গবন্ধু হত্যায় যারা সরাসরি জড়িত, তাদের বেশির ভাগেরই ফাসি কার্যকর হয়েছে। কিন্তু যারা পালিয়ে বিদেশে রয়েছে তাদের দ্রæত দেশে এনে তাদের রায় কার্যকর করা হোক। বঙ্গবন্ধুর প্রতি প্রতিটি মানুষেরই শ্রদ্ধাবোধ থাকতে হবে, এখানে আপোসের কোনো সুযোগ নেই। এ সময় একাডেমির শিক্ষক, শিক্ষিকা ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন ।

 

সব খবর