ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, রাত ৮:১৭
বাংলা বাংলা English English

বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

জমি নিয়ে বিরোধ
শ্যালকের শাবলের কোপে ভগ্নিপতি নিহত


বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলার জয়নগর ইউনিয়নের একটি চরে শ্যালকের ধারালো অস্ত্রের আঘাতে কেতাব আলী সরদার (৫০) নামক একজন নিহত হয়েছেন। চরের জমি চাষাবাদ করা নিয়ে বিরোধের জেরে মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টার দিকে শ্যালক টিপু হাওলাদারে শাবলের আঘাতে তিনি নিহত হন। পুলিশ ঘাতক টিপুকে আহতবস্থায় গ্রেফতার করেছে। নিহত কেতাব আলী সংলগ্ন আন্ধারমানিক ইউনিয়নের আন্ধারমানিক গ্রামের মৃত বেলায়েত ঢালী সরদারের ছেলে।
কাজীরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জোবায়ের এ তথ্যের সত্যতা নিশ্চিত করে জানান, জমিজমা নিয়ে কেতাব আলীর সঙ্গে তার শ্বশুর পরিবারের বিরোধ চলছিল। মঙ্গলবার সকালে কেতাব আলী বিরোধীয় জমি চাষাবাদ করতে গেলে শ্বশুর পরিবার বাধা দেয় এবং একপর্যায়ে দুইপক্ষের মারামারি হয়। এসময় শ্যালক টিপুর শাবলের আঘাতে কেতাব আলী ঘটনাস্থলে নিহত হন।
ওসি আরও জানান, কেতাব আলীর হাতে থাকা দায়ের আঘাতে শ্যালক টিপুও আহত হয়। তাকে আহতবস্থায় গ্রেফতার করা হয়েছে।
স্থানীয় সুত্রে জানা গেছে, কেতাব আলী দীর্ঘবছর মধ্যপ্রাচ্য প্রবাসী ছিলেন। প্রবাস থেকে তিনি স্ত্রীর কাছে টাকা পাঠান। শ্বশুর সেরাজ আলী ওই টাকা দিয়ে নিজ নামে জমি কিনে তার ৩ ছেলে ও ১ মেয়ের মধ্যে ভাগবন্টন করে নেন। এনিয়ে কেতাব আলীর সঙ্গে শ্বশুর পরিবারের দীর্ঘদিনের বিরোধ চলছে। বিরোধীয় জমিতে মঙ্গলবার সকালে চাষাবাদ করতে যান কেতাব আলী। এসময় শ্বশুর সেরাজ আলী ও শ্যালক টিপুসহ অন্যনরা এসে বাধা দিলে দুইপক্ষের মধ্যে মারামারি হয়। এতে কেতাব আলী নিহত ও শ্যালক টিপু গুরুতর আহ হয়েছে।

 

সব খবর