ঢাকা, শনিবার, ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৭ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি, সকাল ৮:৫৮
বাংলা বাংলা English English

ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের দুই প্রতারক গ্রেফতার


চাকরি প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠান ‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’র দুই প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৪।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে অভিযান চালিয়ে ঢাকার আশুলিয়া থেকে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন: ওই প্রতিষ্ঠানের সভাপতি মো. শরিফ মিয়া (৩৬) ও সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম (৪০)।

র‍্যাব জানতে পারে ‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’ নামে একটি ভুয়া রেজিস্ট্রেশনবিহীন আর্থিক সংস্থা এমএলএম ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নিচ্ছে।

এমন অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৪ বুধবার বিকেল ৪টা ১০ মিনিটে আশুলিয়ার জিরাবো এলাকায় অভিযান চালিয়ে ‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’ অফিস থেকে ২৫টি ঋণ ফরম, বিভিন্ন রেজিস্টার, ৬টি নিয়োগপত্র, ৫৩টি মানি রিসিপ্ট, আইডি কার্ডসহ তাদের গ্রেফতার করে।

 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এ ধরনের প্রতারণার মাধ্যমে বিভিন্ন লোকজনের কাছ থেকে চাকরি দেয়ার প্রলোভন দেখিয়ে বিপুল পরিমাণ নগদ টাকা প্রতারণামূলকভাবে আত্মসাৎ করার কথা স্বীকার করেছেন।

প্রতারণার কৌশল হিসেবে র‍্যাব জানায়, তারা দীর্ঘদিন ধরে প্রতারণামূলকভাবে উত্তরাঞ্চলের গাইবান্ধা এবং আশুলিয়াসহ বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চালিয়ে আসছিল। প্রতিষ্ঠানটি অ্যাডমিন অফিসার ও বিভিন্ন লোভনীয় পদে চাকরির দেয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৮০-৯০ হাজার টাকা হাতিয়ে নিত এবং কৌশল হিসেবে প্রতিষ্ঠানে চাকরি দেয়া হলেও তাদের বেতনের টাকা কখনো দেয়া হতো না। গাইবান্ধা এলাকা থেকে অবাঞ্ছিত ঘোষণার পর ব্যবসা চালিয়ে যাওয়ার জন্য ঢাকার আশুলিয়ায় আশ্রয় নেন তারা।

জিজ্ঞাসাবাদে গ্রেফতার ব্যক্তিরা এসবের সত্যতা স্বীকার করেছেন এবং তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানায় র‍্যাব।

সব খবর