ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:০৮
বাংলা বাংলা English English

লন্ডনে ছাতকের আদিল মোহাম্মদ শাহজীদ এর সাফল্য


আদিল মোহাম্মদ শাহজীদ যুক্তরাজ্যের লন্ডন অক্সটেড স্কুল এন্ড কলেজ থেকে জিসিএসই রেজাল্ট পেয়েছে। সে ২ ডবল এ ষ্টারস্, ৩ এ ষ্টারস্, ৩ এ’স ও ৩ হ্যাইয়ার বি’এস পেয়েছে।

সুনামগঞ্জের ছাতক উপজেলার পরশপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী এস এম সুজন ও আলেয়া শাহজীদের দ্বিতীয় ছেলে আদিল মোহাম্মদ শাহজীদ। তার পিতা এস এম সুজন একজন রাজনৈতিক ও ব্যবসায়ী এবং মা আলেয়া শাহজীদ ড্রাইভিং ইনস্ট্রাক্টর এন্ড বিজনেস ওম্যান।

বাংলাদেশে রয়েছে এই পরিবারের বিভিন্ন আর্তসামাজিক প্রতিষ্ঠান। ছাতকের আরব কুঞ্জ, চেচান আরব-তারা শান্তি নীলয় এতিমখানা। কাজী রেজিয়া নুর দাখিল মাদরাসা, কপলা, জাউয়া ইউনিয়ন। কাজী রেজিয়া নুর ভবন নতুন বাজার বহুমূখী উচ্চ বিদ্যালয় ধারন, মুক্তিযোদ্ধা সংসদ ভবন ধারন, হযরত আবু বক্কর(রাঃ) জামে মসজিদ, চান পুর দোলার বাজার ইউনিয়ন, হযরত উসমান (রাঃ) জামের মসজিদ, নয়াকোট, ইসলাম পুর ইউনিয়ন এবং দোয়ারা-বাজার উপজেলায় আদিল মোহাম্মদ শাহজীদ এর দাদা মরহুম হাজী নুর উল্লাহ তালুকদারের নামে একটি উচ্চ বিদ্যালয় ও কান্দার গাঁও রয়েছে হযরত ওমর(রাঃ)জামে মসজিদ। পরশ পুর গ্রামের মন্দির। বাড়ী ঘর নির্মান সহ বিভিন্ন প্রতিষ্টান ও সামাজিক অঙ্গনে এই পরিবারের উল্লেখযোগ্য অবদান রয়েছে।

আদিল মোহাম্মদ শাহজীদ এ লেভেলের জন্য গণিত, অর্থনীতি ও ব্যবসায় লন্ডনের রায়গেট কলেজে অধ্যয়ন করবে। আদিল মোহাম্মদ শাহজীদ এর উজ্জ্বল ভবিষ্যতের জন্য সকলের কাছে দোয়া কামনা করেছেন তার পিতা এস এম সুজন ও মা আলেয়া শাহজীদ।

 

সব খবর