ঢাকা, বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৮:১৪
বাংলা বাংলা English English

নৌকা সংকট থেকে উত্তরণের প্রতীক : ডেপুটি স্পিকার


ঢাকা, ১৮ সেপ্টেম্বর, ২০২২ : ডেপুটি স্পিকার মো: শামসুল হক টুকু বলেছেন, নৌকা প্রতীকের সাথে জড়িয়ে আছে ছয় দফা, ৭০ এর নির্বাচন, সামরিক জান্তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধ, আর বর্তমানে উন্নত বাংলাদেশের স্বপ্ন। তিনি বলেন, স্বাধীনতার মহান স্থপতির কনিষ্ঠ ছেলে শেখ রাসেলের জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতা বাঙালিকে আবহমানকাল ধরে সংকট থেকে উত্তরণের প্রতীক নৌকাকে স্মরণ করিয়ে দেয়।
ডেপুটি স্পিকার মো: শামসুল হক টুকু এমপি ইছামতি নদী, কোনাবাড়ী, সাথিয়াতে শেখ রাসেলের ৫৯তম জন্মদিন উপলক্ষ্যে আয়োজিত ১১ দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
ডেপুটি স্পিকার বলেন, মুক্তিযুদ্ধে বাঙালী নৌকায় আস্থা রেখেছিল। এই প্রতীকের মাধ্যমেই বাঙালিকে স্বাধীনতা এনে দিয়েছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর বর্তমান সময়ে তাঁরই কন্যা মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে পরিচালিত করে ৪১ সালের মধ্যে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার স্বপ্ন দেখাচ্ছেন।
তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশকে মাদকমুক্ত, ধুমপানমুক্ত করার ঘোষণা দিয়েছেন। আর জাতিকে মাদকমুক্ত রাখার অন্যতম উপায় হচ্ছে নৌকা বাইচসহ বিভিন্ন খেলাধুলা ও সুস্থ বিনোদনের ব্যবস্থা। আজকের এ আয়োজনে উপস্থিত জনতা সুস্পষ্ট বার্তা দিয়ে গেলেন যে, অতীতের ন্যায় নৌকা সবসময়ই বাঙালি জাতির আস্থা ও সংকট থেকে উত্তরণের প্রতীক।
মাহবুবুল আলম বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল্লাহ আল মাহমুদ দেলোয়ার, বেড়া পৌর চেয়ারম্যান এস. এম. আসিফ রঞ্জন শামস বক্তব্য রাখেন। এছাড়া সাথিয়া উপজেলা নির্বাহী অফিসারসহ বেড়া-সাথিয়ার স্থানীয় আওয়ামী নেতৃবৃন্দ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

সব খবর