ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ, ১০ই রবিউল আউয়াল, ১৪৪৪ হিজরি, রাত ৮:০৬
বাংলা বাংলা English English

বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পাকিস্তানে খেলার প্রস্তাব পেলেন সাবিনা খাতুন


সাফজয়ী বাংলাদেশ নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুন। সদ্য সমাপ্ত নারী সাফ চ্যাম্পিয়নশিপে সর্বোচ্চ ৮ গোল করে গোল্ডেন বুট ও টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতেছেন। এদিকে, সাফ টুর্নামেন্ট চলা অবস্থায় পাকিস্তানে খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশ অধিনায়ক।

জাতীয় দলের বাইরে দেশের প্রভাবশালী ক্লাব বসুন্ধরা কিংসের হয়ে খেলে থাকেন। এছাড়া দেশের বাইরেও বিভিন্ন লিগে সরব উপস্থিতি সাবিনার। কদিন পরই মালদ্বীপের ঘরোয়া টুর্নামেন্টে খেলতে যাবেন। এর আগে আরও চারবার এই টুর্নামেন্টে খেলেছেন নারী দলের অধিনায়ক।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে সাবিনা জানালেন, গতবার আমার সঙ্গে মালদ্বীপে খেলেছিল মাতসুশিমা সুমাইয়া (জাপানে জন্ম নেয়া বাংলাদেশি ফুটবলার)। তার পারফরম্যান্সে সবাই খুশি। ওরা আসলে আমাদের এখান থেকে আরও খেলোয়াড় নিতে চায়।

এদিকে, সাফ টুর্নামেন্ট চলার সময় নেপালে বসেই পাকিস্তানে খেলার প্রস্তাব পেয়েছেন সাবিনা খাতুন। বলেন, নেপালে থাকা অবস্থায় আমাকে পাকিস্তান থেকে নক দেয়া হয়েছে। জানতে চেয়েছে সেখানে চ্যাম্পিয়নশিপ হলেও যেতে পারব কি-না। আমি বলেছি বিস্তারিত জানাতে। এরপর ফেডারেশনের সঙ্গে কথা বলে জানাব। এ ব্যাপারে আরও বলেন, ওরা আমাকে বিস্তারিত জানালে আমি ফেডারেশনের সঙ্গে কথা বলব। যদি যেতে অনুমতি দেয়, তবেই খেলতে যাব।

 

এছাড়া মালদ্বীপের টুর্নামেন্টে খেলতে যাওয়া প্রসঙ্গে বলেন, সম্ভবত আগামী ৩০ সেপ্টেম্বর আমি মালদ্বীপ যাচ্ছি। সেখানে হয়তো একমাস থাকতে হবে।

মালদ্বীপ ছাড়াও সাবিনা খাতুন খেলেছেন ভারতের ঘরোয়া ফুটবলে। ২০১৮ সালে সেথু এফসিতে খেলে সাত ম্যাচে ৬ গোল করেছিলেন বাংলাদেশের অধিনায়ক।

সব খবর