ঢাকা, শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল, ১৪৪৫ হিজরি, রাত ৪:০৮
বাংলা বাংলা English English

বিদেশি পর্যটকদের স্বাস্থ্যবিধি মানার সুপারিশ কারিগরি কমিটির


বিদেশি পর্যটকদের বাংলাদেশে আসার ক্ষেত্রে করোনার পূর্ণাঙ্গ ভ্যাকসিন দেয়ার সনদ প্রদর্শন এবং প্রচলিত স্বাস্থ্যবিধি মেনে চলার সুপারিশ করেছে কারিগরি কমিটি।

সোমবার (২৬ সেপ্টেম্বর) কোভিড-১৯ সংক্রান্ত জাতীয় কারিগরি কমিটির ৬০তম সভায় এ সুপারিশ করা হয়।

সুপারিশে বলা হয়, বিদেশি পর্যটকদের বাংলাদেশে আগমনের ক্ষেত্রে পূর্ণাঙ্গ ভ্যাকসিন সনদ প্রদর্শনপূর্বক দেশে প্রচলিত স্বাস্থ্য বিধি মানা সাপেক্ষে ইতোপূর্বে প্রদত্ত নিষেধাজ্ঞা বাতিল করা যেতে পারে।

 

এর আগে বিকেলে রাজধানীর আগারগাঁও পর্যটন ভবনে পর্যটন দিবস উপলক্ষে আয়োজিত সাইকেল র‍্যালি ও এক সংবাদ সম্মেলনে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, এখন থেকে দেশের সব পর্যটনকেন্দ্র বিদেশিদের জন্য উন্মুক্ত থাকবে। করোনা মহামারির কারণে দীর্ঘদিন ধরে বাংলাদেশে বিদেশিদের ভিসা দেয়া বন্ধ ছিল। অবশেষে বাংলাদেশে বিদেশি পর্যটক আসার বিধিনিষেধ তুলে নেয়া হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, পর্যটন বিষয়ক কোভিড-১৯ পরামর্শ কমিটি সিদ্ধান্ত নিয়েছে আজ থেকে বাংলাদেশের সব পর্যটনকেন্দ্র বিদেশি পর্যটকদের জন্য মুক্ত ঘোষণা করেছে। তবে এর পাশাপাশি তাদের উন্নত ভ্যাকসিন নেয়া ও স্বাস্থ্যবিধিও মানতে হবে। ইতোমধ্যে বিশ্বের অনেক দেশ পর্যটকদের ওপর নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশও বিদেশি পর্যটকদের প্রবেশ উন্মুক্ত করে দিল।

সব খবর