ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৬:০৬
বাংলা বাংলা English English

ইডেনের ঘটনায় চার সদস্যের তদন্ত কমিটি


রাজধানীর ইডেন মহিলা কলেজ শাখা ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কলেজ প্রশাসন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সংবাদমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ইডেন মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক সুপ্রিয়া ভট্টাচার্য।

অধ্যক্ষ বলেন, দুই গ্রুপের মধ্যে অনভিপ্রেত সংঘর্ষের ঘটনা খতিয়ে দেখার জন্য কলেজ প্রশাসনের পক্ষ থেকে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে চারজন শিক্ষক রয়েছেন। দ্রুততম সময়ের মধ্যে বিষয়টি তদন্ত করে রিপোর্ট জমা দিতে বলা হয়েছে।

তিনি আরও জানান, বর্তমানে কলেজ ক্যাম্পাসের পরিস্থিতি শান্ত রয়েছে। শিক্ষার্থীরা নির্বিঘ্নে চলাচল করছেন। এই পরিবেশ বজায় রাখার জন্য সবাইকে সহযোগিতা করতে হবে। বিশেষ করে গণমাধ্যমে যারা রয়েছেন তাদের সহযোগিতা করতে হবে।

প্রসঙ্গত, সাধারণ ছাত্রীদের হেনস্তাসহ নানা হয়রানির বিষয়ে সম্প্রতি সংবাদমাধ্যমে বক্তব্য দেয়ায় সংগঠনের এক নেত্রীর ওপর চটেন সভাপতি তামান্না জেসমিন রিভা ও সাধারণ সম্পাদক রাজিয়া সুলতানা। শনিবার (২৪ সেপ্টেম্বর) রাতে জান্নাতুল ফেরদৌস নামে ওই নেত্রীকে হেনস্তা ও মারধরের অভিযোগে তামান্না ও রাজিয়াকে বহিষ্কারের দাবিতে বিক্ষোভ করেন অন্যপক্ষের নেতাকর্মীরা।

 

পরদিন রোববার (২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় সংঘর্ষের ঘটনাও ঘটে। দফায় দফায় সংঘর্ষের পর ইডেন কলেজ ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করা হয়। সহ-সভাপতিসহ ১৬ জনকে স্থায়ী বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এরপর দিন সোমবার (২৬ সেপ্টেম্বর) সংবাদ সম্মেলন করেন বহিষ্কৃতরা। অভিযোগ করেন দুপক্ষ সংঘর্ষে জড়ালেও বহিষ্কার করা হয়েছে একপক্ষের নেত্রীদের। বহিষ্কৃত সহ-সভাপতি জান্নাতুল ফেরদৌস অভিযোগ করেন, কলেজ সভাপতির নির্যাতনের শিকার হয়ে আইনি প্রতিকার চাইতে গেলে মামলা নেয়নি পুলিশ। এ ক্ষেত্রে কেন্দ্রীয় সভাপতি-সাধারণ সম্পাদকের ইন্ধন রয়েছে বলে দাবি তাদের। এ সময় বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি জানান তারা। আমরণ অনশনে যাওয়ার হুমকি দেন তারা। যদিও আমরণ অনশনের ঘোষণা দিয়ে পরে তা প্রত্যাহার করা হয়।

 

সব খবর