ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ২:০২
বাংলা বাংলা English English

চট্টগ্রামে ২৫ জন করোনায় আক্রান্ত


চট্টগ্রাম, ৪ অক্টোবর, ২০২২ : চট্টগ্রাম সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনায় নতুন ২৫ জন আক্রান্ত হয়েছেন। সংক্রমণ হার ২১ দশমিক ১৮ শতাংশ।
চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজ পাঠানো রিপোর্টে এ সব তথ্য মিলেছে।
সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বিআইটিআইডি, নগরীর সাত ল্যাব ও এন্টিজেন টেস্টে গতকাল ১১৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে শহরের ২২ ও হাটহাজারী উপজেলার ৩ জন। জেলায় করোনায় মোট সংক্রমিতের সংখ্যা এখন ১ লাখ ২৯ হাজার ৪০ জন। এদের মধ্যে শহরের ৯৪ হাজার ৭৩ ও গ্রামের ৩৪ হাজার ৯৬৭ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের ৭৩৭ ও গ্রামের ৬৩০ জন।
ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস ল্যাবে ২৪ জনের নমুনায় শহরের ৮ জন জীবাণুবাহক শনাক্ত হন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল ল্যাবে ২৪ নমুনার মধ্যে শহরের ৬টিতে সংক্রমণ ধরা পড়ে।
বেসরকারি ল্যাব শেভরনে ১৫ জনের নমুনায় শহরের ২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এপিক হেলথ কেয়ারে ১৭ জনের নমুনা পরীক্ষা করা হলে শহরের ৪ ও গ্রামের একজনের সংক্রমণ ধরা পড়ে। মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ১০টি নমুনার মধ্যে ২টির রেজাল্ট পজিটিভ পাওয়া যায়।
এছাড়া, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৬, মেডিকেল সেন্টার হাসপাতালে ৪ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। তিন ল্যাবরেটরিতে ২৬ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে। নমুনা সংগ্রহের বিভিন্ন কেন্দ্রে ৬ জনের এন্টিজেন টেস্ট করা হলে গ্রামের ২ জনকে সংক্রমিত বলে জানানো হয়।
গতকালের রিপোর্ট পর্যবেক্ষণে সংক্রমণ হার পাওয়া যায়, বিআইটিআইডি’তে ৩৩ দশমিক ৩৩ শতাংশ, চমেকহা’য় ২৫, শেভরনে ১৩ দশমিক ৩৩, এপিক হেলথ কেয়ারে ২৯ দশমিক ৪১, মেট্রোপলিটন হাসপাতালে ৩৩ দশমিক ৩৩ ও এন্টিজেন টেস্টে ৩৩ দশমিক ৩৩ এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল, মেডিক্যাল সেন্টার হাসপাতাল,ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ০ শতাংশ।

 

সব খবর