ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সকাল ৭:৫৯
বাংলা বাংলা English English

কুমিল্লায় অনিয়মের অভিযোগে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা


কুমিল্লা (দক্ষিণ), ৫ অক্টোবর, ২০২২ , জেলা শহরের নিউমার্কেট ও সদর হাসপাতাল এলাকার নিত্যপণ্য, হোটেল ও ফার্মেসীিতে তদারকি অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বিভিন্ন অনিয়মের অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়।
আজ সকাল ১০টায় সরকার নির্ধারিত দামে চিনি ও সয়াবিন তেল বিক্রি হচ্ছে কিনা তদারকি অভিযান চালান এই সময়ে সেবার মূল্য তালিকা দৃশ্যমান স্থানে না থাকায় নিউমার্কেট এলাকার আমানিয়া হোটেল এন্ড রেস্টুরেন্টকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় এবং ৫ কেজি বাসি খাবার ধ্বংস করা হয়। এইসময় অনুমোদনহীন লবণ ব্যবহার ও অস্বাস্থ্যকর ভাবে খাবার প্রক্রিয়াকরণ করার অভিযোগে মিনার্ভা হোটেলকে ৩ হাজার টাকা এবং মেয়াদ উত্তীর্ণ ওষধ বিক্রির উদ্দেশ্যে দোকানে সংরক্ষণ করায় সদর হাসপাতাল এলাকার সিটি ফার্মেসীকে ১০ হাজার টাকা জরিমানা করা হয় এবং মেয়াদ উত্তীর্ণ ওষুধ জব্দ করে ধ্বংস করা হয়।
এ বিষয়ে অভিযান পরিচালনাকারী জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বাসসকে বলেন, বিভিন্ন অনিয়মের অভিযোগে তিন প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয় এবং সকলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন মেনে সরকার নির্ধারিত রেটে ক্রয়-বিক্রয় করার নির্দেশনা দেওয়া হয়। এই অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। এ অভিযানে জেলা পুলিশের একটি টিম উপস্থিত থেকে সার্বিক ভাবে সহযোগিতা করেন।

সব খবর