ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, সন্ধ্যা ৬:২৬
বাংলা বাংলা English English

আট জেলায় ঝড়ের পূর্বাভাস, সতর্কতা জারি


চট্টগ্রামসহ দেশের ৮ জেলার ওপর দিয়ে ৪৫-৬০ কিলোমিটার বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

বুধবার (৫ অক্টোবর) বেলা ৩টা থেকে বুধবার দিবাগত রাত ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে আবহাওয়ার পূর্বাভাসে এ কথা বলা হয়েছে।

পূর্বাভাসে বলা হয়, রংপুর, দিনাজপুর, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়খালী, চট্টগ্রাম এবং কক্সবাজার অঞ্চল সমূহের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কিমি বেগে অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে।

এসব এলাকার নদীবন্দরগুলোকে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

এদিকে, সারা দেশের আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত লঘুচাপটি ভারতের অন্ধ্র প্রদেশের দিকে চলে যাচ্ছে এবং এটি আস্তে আস্তে দুর্বল হয়ে শেষ হয়ে যাবে। তবুও এর প্রভাবে বঙ্গোপসাগরে বুধবার সারাদিন ৩ নম্বর সতর্কসংকেত দেখাতে বলা হয়েছে।

তবে গত কয়েকদিনের তুলনায় দেশে বৃষ্টিপাতের প্রবণতা কমে যাবে। আগামী দুদিন পর তাপমাত্রা বাড়তে থাকবে।

এছাড়া খুলনা, বরিশাল ও চট্টগ্রামের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রংপুর ও রাজশাহী বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়া ও বিজলি চমকানোসহ হালকা থেকে মাঝারি ধরনের বজ্র ও বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিচ্ছিন্নভাবে মাঝারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

সব খবর