ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৪:১৮
বাংলা বাংলা English English

পদ্মা সেতু হয়ে টুঙ্গিপাড়া যাবেন রাষ্ট্রপতি


রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ পদ্মা সেতু হয়ে শুক্রবার (৭ অক্টোবর) টুঙ্গিপাড়া যাচ্ছেন। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানাবেন। এই প্রথম পদ্মা সেতু পার হবেন রাষ্ট্রপতি।

বিষয়টি গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানাকে রাষ্ট্রপতির প্রটোকল অফিসার মো. নবীরুল ইসলাম স্বাক্ষরিত এক বার্তায় জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, শুক্রবার দুপুর পৌনে ২টায় রাষ্ট্রপতি সড়কপথে বঙ্গভবন থেকে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হবেন।

বিকেল সোয়া ৪টায় তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধ কমপ্লেক্সে উপস্থিত হবেন; সাড়ে ৪টায় সমাধিসৌধ বেদীতে পুষ্পস্তবক অর্পণ, ফাতেহা পাঠ, বিশেষ মোনাজাত ও পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করবেন।

বিকেল পৌনে ৫টায় তিনি চা চক্রে অংশ নেবেন; সোয়া ৫টায় টুঙ্গিপাড়া থেকে কাশিয়ানী উপজেলার মধুমতী (কালনা) সেতুর উদ্দেশে যাত্রা করবেন। রাষ্ট্রপতি সেখানে ওই সেতু ও মধুমতি নদী পরিদর্শন করবেন।

 

সন্ধ্যা ৬টা ১০ মিনিটে তিনি সেতু থেকে মাদারীপুর জেলার শিবচরের উদ্দেশে যাত্রা করবেন। সেখানে তিনি প্রয়াত ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত ও ইলিয়াস আহমেদ চৌধুরী কলেজ মসজিদ দর্শন করবেন।

সন্ধ্যা ৭টা ২০ মিনিটে রাষ্ট্রপতি শিবচর থেকে বঙ্গভবনের উদ্দেশে ফিরতি যাত্রা করবেন।

রাষ্ট্রপতির সফর উপলক্ষে বৃহস্পতি ও শুক্রবার জাতির পিতার সমাধিসৌধ কমপ্লেক্সে সাধারণ দর্শনার্থীদের প্রবেশ বন্ধ থাকবে বলে জেলা তথ্য অফিসার মঈনুল ইসলাম জানিয়েছেন।

এদিকে, রাষ্ট্রপতির টুঙ্গিপাড়া ও মধুমতী সেতু সফরকে কেন্দ্র করে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা।

 

সব খবর