ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি, বিকাল ৩:০০
বাংলা বাংলা English English

আক্কেলপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত


“নির্ভুল জন্ম-মৃত্যু নিবন্ধন করব, শুদ্ধ তথ্যভান্ডার গড়ব” এই স্লোগানকে সামনে রেখে জয়পুরহাটের আক্কেলপুরে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে আক্কেলপুর উপজেলা প্রশাসনের আয়োজনে দিবসটি উপলক্ষে বর্নাঢ্য র‍্যালী ও উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এ সময় বক্তারা বলেন, আগামীতে প্রত্যেকের বাড়ি বাড়ি গিয়ে জন্ম ও মৃত্যু নিবন্ধন করার জন্য সুপরামর্শ প্রদান করা হবে এবং সেই সাথে জন্মের ৪৫ দিনের মধ্যে জন্ম নিবন্ধন করার কথাও বলেন।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার এসএম হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম আকন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আক্কেলপুর পৌরসভার মেয়র শহিদুল আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, সাধারণ সম্পাদক আহসান কবীর এপ্লব, ভাইস চেয়ারম্যান জিয়াউল হক জিয়া।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, আক্কেলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড্যাঃ রাধেশ্যাম আগরওয়ালা, উপজেলা প্রাণী সম্পদ কমকর্তা ডাঃ মো রাশেদুল ইসলাম, পৌরসভার প্যালেন মেয়র বীর মুক্তিযোদ্ধা সাদেকুর রহমান সাদেকসহ পাঁচ ইউনিয়নের চেয়ারম্যানগণ।

আলোসভা শেষে জন্ম ও মৃত্যু নিবন্ধনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় উপজেলার ৫ জন গ্রাম পুলিশকে পুরুস্কৃত করা হয়।

সব খবর