ঢাকা, মঙ্গলবার, ১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ৯ই রমজান, ১৪৪৫ হিজরি, সকাল ৮:৫০
বাংলা বাংলা English English

ফ্যাসিবাদী সরকারকে আর সময় দেয়া যায় না: ফখরুল


বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ফ্যাসিবাদী সরকারকে আর সময় দেয়া যায় না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোক র‍্যালির আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি সারা দেশে দলীয় কর্মসূচি পালনকালে ৫ নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এ শোক র‍্যালির আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আমাদের সহকর্মী ও সহযোদ্ধাদের হত্যার প্রতিবাদে আজকের এই শোক র‍্যালি। তারা জনগণের পক্ষে আন্দোলন করতে গিয়ে ফ্যাসিস্ট সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছে। তবুও আমাদের সংগ্রাম থেমে যায়নি। আমরা প্রতিদিনই রাজপথে আন্দোলন করছি।

তিনি বলেন, আজকে কোনো দুর্নীতির সংবাদ যাতে প্রকাশ না হয় সেজন্য ২৯ প্রতিষ্ঠান ও সংস্থাকে গুরুত্বপূর্ণ পরিকাঠামো ঘোষণা করেছে। এ সরকার ফ্যাসিবাদ কায়েম করেছে। এ সরকারকে আর সময় দেয়া যায় না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে। একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা হবে।

 

বিএনপি মহাসচিব বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করছে সরকার। প্রধানমন্ত্রীর সমালোচনা করায় একজন নারীকে রাতে গ্রেফতার করা হয়েছে। কেন তার বিরুদ্ধে কোনো সমালোচনা করা যাবে না?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমরা জনগণের মৌলিক অধিকার নিশ্চিতের দাবিতে আন্দোলন করছি। আমাদের সেই আন্দোলনে আমাদের চার নেতাকর্মীকে গুলি করে হত্যা করেছে পুলিশ বাহিনী। সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাব না।

শোক র‍্যালিতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, মো. আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শিরিন সুলতানা, নাজিম উদ্দিন আলম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিকুল আলম মজনু, মো. আমিনুল হক, মৎস্যজীবী দলের মো. আব্দুর রহিম, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, রাজীব আহসান, নাজমুল হাসান, শ্রমিক দলের মো. আনোয়ার হোসাইন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, মহিলা দলের হেলেন জেরিন খান, ছাত্রদলের রাশেদ ইকবাল খান, আবু আফসান ইয়াহিয়াসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির কয়েক হাজার নেতাকর্মী।

 

সব খবর