ঢাকা, বুধবার, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪৫ হিজরি, রাত ৩:২০
বাংলা বাংলা English English

নকল মোড়কে বিস্কুট উৎপাদন!
পলাশবাড়ীতে বিএসটিআইয়ের অভিযানে ৩০ হাজার টাকা দন্ড


বিএসটিআই রংপুর বিভাগীয় অফিস ও গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে পলাশবাড়ীতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে একটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বিভিন্ন এলাকায় এ ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়। অভিযানে বিএসটিআই হতে মান যাচাই না করে ও নকল মোড়কে ব্রেড, বিস্কুট উৎপাদন ও বিক্রয় বিতরণ করার অপরাধে পলাশবাড়ীর উদয়পুরে “জেসমিন বেকারি” নামক প্রতিষ্ঠানকে বিএসটিআই আইন-২০১৮ এর ৩১ ধারায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া পলাশবাড়ীর কালিবাড়ী রোডের “রাশেদ ট্রেডার্স” এর ১ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ওজন যন্ত্র (ডিজিটাল স্কেল) যাচাই করে সঠিক পাওয়া যায় ও আগামী ১৫ দিনের মধ্যে বিএসটিআই হতে ভেরিফিকেশন করে নেওয়ার পরামর্শ দেওয়া হয়, পাশাপাশি পলাশবাড়ীর রংপুর রোডে অবস্থিত “পলাশবাড়ী ফিলিং স্টেশন” এর ডিজেল, পেট্রোল ও অক্টেন ডিস্পেন্সিং এর ৪ টি ইউনিটের পরিমাপ করে সঠিক পাওয়া যাওয়ায় ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট তাদের ধন্যবাদ প্রদান করেন।

ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন পলাশবাড়ী’র উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ কামরুজ্জামান, এসময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই রংপুর বিভাগীয় অফিসের ফিল্ড অফিসার ( সিএম) মোঃ দেলোয়ার হোসেন ও পরিদর্শক (মেট্রোলজি) মোঃ আলমাস মিয়া।

অভিযানে অংশ নেওয়া কর্মকর্তারা জানান, জনস্বার্থে বিএসটিআই, রংপুর বিভাগীয় অফিসের এরুপ অভিযান অব্যাহত থাকবে।

সব খবর