ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ৯:৩৯
বাংলা বাংলা English English

মোমিন মেহেদীর ‘ভাষ্কর্য এপিঠ ওপিঠ’-এর মোড়ক উন্মোচিত


বইমেলায় কলামিস্ট মোমিন মেহেদীর ‘ভাষ্কর্য এপিঠ ওপিঠ’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ দৈনিক ইত্তেফাকের বার্তা সম্পাদক কবি আশরাফুল ইসলাম। বাংলা একাডেমিতে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ভাষ্কর্য এপিঠ ওপিঠ নিয়ে কথা বলেন, আবৃত্তিশিল্পী ও শিক্ষক কানিজ আফরোজা রিনা, কথাশিল্পী শান্তা ফারজানা, ঢাকা সাব এডিটরস কাউন্সিলের সমাজকল্যাণ সম্পাদক জাফরুল আলম, দৈনিক বজ্রশক্তির সম্পাদক শামসুল হুদা, কবি আহমদ আল কবির চৌধুরী, মোস্তাক আহমেদ, ইলা ইয়াছমিন প্রমুখ।

এসময় অতিথিবৃন্দ বলেন, সাউন্ডবাংলা থেকে প্রকাশিত এবার একুশে বইমেলায় আসা অন্যতম আলোচিত গ্রন্থ। গতানুগতিক প্রেম-ভালোবাসার গল্প-কবিতা-ছড়া না হওয়ায় এই গ্রন্থটির প্রতি পড়ুয়াদের আগ্রহ ছিলো শুরু থেকেই। ধর্মীয় দৃষ্টিকোণ, ইতিহাস-ঐতিহ্য-সমাজ-সভ্যতার আলোকে রচিত ‘ভাষ্কর্য এপিঠ ওপিঠ’ সকল শ্রেণির পাঠকদের জন্য সহজলভ্য করতে আকারে ছোট করলেও সংক্ষেপে বিশদ বর্ণনা নিয়ে এসেছেন মোমিন মেহেদী।

১৯৯৫ সাল থেকে তিনি নিয়মিত লিখে চলেছেন দৈনিক ইত্তেফাক, প্রথম আলো, যুগান্তরসহ বিভিন্ন কাগজে। তাঁর ৬৫ তম গ্রন্থ ‘ভাষ্কর্য এপিঠ ওপিঠ’ উৎসর্গ করা হয়েছে দৈনিক যুগান্তর-এর সম্পাদক সংবাদযোদ্ধা সাইফুল আলম, বরেণ্য সংস্কৃতিজন সৈয়দ দুলাল, সংবাদযোদ্ধা ও সঞ্চালক সোমা ইসলাম, সংবাদযোদ্ধা-কবি আশরাফুল ইসলাম, সংবাদযোদ্ধা আখতার ফারুক শাহীন, সংবাদযোদ্ধা শামসুল হুদা, আবৃত্তিশিল্পী কানিজ আফরোজ রীনা, আবৃত্তিশিল্পী সুলতানা শাহ্রিয়া পিউ. সংগঠক ও সংবাদযোদ্ধা এফএম শাহীন এবং সংগঠক ও সংবাদযোদ্ধা বাণী ইয়াসমিন হাসিকে।

সব খবর