ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, রাত ১২:৪০
বাংলা বাংলা English English

হোয়াটসঅ্যাপের নতুন ফিচারে অপরিচিত কল থেকে মুক্তি


হোয়াটসঅ্যাপের প্রতীকী ছবি।

হোয়াটসঅ্যাপ ছাড়া একদিনও যেন কল্পনা করা যায় না। অফিসের কাজ কিংবা বন্ধুবান্ধবের সঙ্গে যোগাযোগ, হোয়াটসঅ্যাপ এখন খুবই সহজ যোগাযোগমাধ্যম। এদিকে মেটার নেতৃত্বাধীন এই অ্যাপে প্রতিদিনই যোগ হচ্ছে নতুন নতুন ফিচার। আর সেই সব কারণেই অন্যসব ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপকে পেছনে ফেলে ক্রমশ জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছে হোয়াটসঅ্যাপ।

 

সম্প্রতি অনেক নতুন ফিচার নিয়ে এসেছে হোয়াটসঅ্যাপ। বেড়েছে একসঙ্গে ছবি পাঠানোর সংখ্যা। ছবির কোয়ালিটি কমে যাওয়ার বিষয়টিও বদলের ভাবনা রয়েছে হোয়াটসঅ্যাপের। এ ছাড়া সম্প্রতি গুগল মিট, জুমকে টেক্কা দিতে ভিডিও কনফারেন্সিংয়ের ফিচারও এনেছে হোয়াটসঅ্যাপ।

এবার আরও একটি নতুন রকম ফিচার নিয়ে আসতে চলেছে অ্যাপটি। যার নাম ‘সাইলেন্স আননোন কলারস’, যা আননোন নম্বর থেকে আসা কলগুলিকে মিউট করে দেবে। অর্থাৎ অপ্রয়োজনীয় ফোন নম্বর থেকে কোনো রকম ডিস্টার্বেশনকে রেয়াত করবে না হোয়াটসঅ্যাপ। তবে কল লিস্ট ও নোটিফিকেশন সেন্টারে দেখাবে সেই কলগুলো। অর্থাৎ প্রয়োজন হলে সেই নম্বরগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারবেন ব্যবহারকারী।

এই ফিচারের ফলে স্প্যাম কলের হাত থেকে অনেক বেশি সুরক্ষা পাবেন ব্যবহারকারীরা। এমনটাই জানিয়েছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

অ্যাপ সেটিংয়ের ভিতরে এই ফিচারটি মিলবে। যেখানে গিয়ে এনেবল অপশনে ক্লিক করতে হবে ইউজারদের। আর একবার তা করলেই সমস্ত আননোন কল মিউট হয়ে যাবে। তবে কল লিস্ট ও নোটিফিকেশন সেন্টারে তা দেখতে পাবেন গ্রাহক।

উল্লেখ্য, বর্তমানে পরিচিত বা অপরিচিত যেকোনো ব্যক্তিকে ব্লক করা যায় ইনস্ট্যান্ট মেসেজিং সেবাটিতে। তবে নতুন এ সুবিধা চালু হলে কোনো ব্যক্তিকে ব্লক না করেই তাদের এড়িয়ে চলা যাবে।

সূত্র: এনডিটিভি

 

সব খবর