ঢাকা, বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ১১ই শাবান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:৩৭
বাংলা বাংলা English English

মেডিকেল ভর্তি পরিক্ষায় চান্স পেলেন মোরেলগঞ্জের লামিয়া


২০২২-২৩ সেশনের মেডিকেল কলেজের ভর্তি পরীক্ষায় ১ লাখ পরীক্ষার্থীর মধ্যে মেধা তালিকায় ১৮৯তম হয়ে ঢাকা মেডিকেল কলেজে ভর্তির চান্স পেয়েছেন বাগেরহাটের মোরেলগঞ্জের মেয়ে আয়েশা সিদ্দিকা লামিয়া।
ভর্তি পরীক্ষায় ৮০ মার্ক পেয়ে ‌তিনি মোট ২৮০ স্কোর অর্জন করেছেন। তার ভর্তি পরীক্ষার কেন্দ্র ছিল খুলনা শহরের বয়রা সরকারি মহিলা কলেজ।
অদম্য মেধাবী এই শিক্ষার্থী মোরেলগঞ্জে এইচ এস সি পরীক্ষায় ২০২০-২০২১ শিক্ষাবর্ষে সরকারি সিরাজ উদ্দিন মেমোরিয়াল কলেজ থেকে বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়ে লামিয়া ও মোরেলগঞ্জে সর্বোচ্চ নাম্বার পেয়ে উপজেলায় প্রথম স্থান অধিকার করেছিলেন। কিছু কিছু সাফল্য একজন মেধাবী শিক্ষার্থীকে যেমন পুলকিত করে, তেমনি পরিবারের সদস্যদের তার প্রতি স্নেহ ভালোবাসা মমতা বেড়ে যায় বহুগুণ।
লামিয়া ঢাকা মেডিকেলে চান্স পাওয়ায় তার পরিবারে উৎসবের আমেজ বিরাজ করছে। এই অভাবনীয় সাফল্যের জন্য খুশি তার পরিবার।
মোরেলগঞ্জ পৌরসভার বাসিন্দা সরকারি চাকরিজীবী পিতা শফিকুল ইসলাম ও গৃহীনী মাতার লাভলী বেগমের মেয়ে লামিয়া ছোটবেলা থেকেই পড়ালেখা করতে ভালোবাসেন। মেধাবী এই ছাত্রী মোরেলগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি ও এসএসসি উভয় পরীক্ষায় গোল্ডেন-এ প্লাস ও বৃত্তি পেয়েছে।
স্কুলের সব প্রতিযোগিতা, অনুষ্ঠান, গার্লস গাইড সবকিছুতেই তার সফল্য রয়েছে, ছোটবেলা থেকেই লামিয়ার স্বপ্ন ডাক্তার হয়ে সাদা অ্যাপ্রোন গায়ে জড়ানোর। তার পিতা-মাতা বলেন আল্লাহ লামিয়ার স্বপ্ন পূরণ করেছেন।মোরেলগঞ্জের এই মেধাবী শিক্ষার্থী লামিয়া জানান, আমার মা-বাবার প্রবল ইচ্ছা ছিল মেডিকেলের ডাক্তার হওয়ার। আল্লাহর অশেষ রহমত এবং বাবা-মায়ের দোয়ায় এতদূর আসতে পেরেছি। ভবিষ্যতে ডাক্তার হয়ে সাধারণ মানুষের সেবা করতে চাই।

সব খবর