ঢাকা, শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৯শে রমজান, ১৪৪৫ হিজরি, দুপুর ২:৩৭
বাংলা বাংলা English English

কুড়িগ্রামে জাঁকজমকপূর্ণ ভাবে পালিত হলো বিশ্ব ভোক্তা অধিকার দিবস


“নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী ”এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাঁকজমকপূর্ণভাবে কুড়িগ্রামে বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন করা হয়েছে।

বুধবার (১৫ মার্চ) সকাল ১০ টায় দিবসটি উদযাপন উপলক্ষে কুড়িগ্রাম জেলা প্রশাসন এবং জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয়ের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‍্যালি শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভার শুরুতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কর্তৃক নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ সাইদুল আরীফের সভাপতিত্বে আয়োজিত উক্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, কুড়িগ্রাম পৌরমেয়র মো: কাজিউল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো:মিনহাজুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খন্দকার মুদাচ্ছির বিন আলী, সহকারী পুলিশ সুপার মোঃ সুমন রেজা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক বিপ্লব কুমার মোহন্ত, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার উপ-পরিচালক আকরাম হোসেন, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোঃ ইউনুছ আলী, ডেপুটি সিভিল সার্জন ডা. মোঃ লুৎফর রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুড়িগ্রাম জেলা কার্যালয় এর সহকারী পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান।

এছাড়াও উপস্থিত থেকে বক্তৃতা প্রদান করেন বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা,কনজুমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ(ক্যাব) এর সভাপতি মানিক চৌধুরী, কুড়িগ্রাম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আ: আজিজ মিঁয়া, চেম্বারের অন্যান্য প্রতিনিধি, বিভিন্ন ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন বাজার সমিতির নেতৃবৃন্দ, সাংবাদিক নেতৃবৃন্দ এবং সাধারণ ভোক্তাবৃন্দ।

বক্তারা উক্ত আলোচনা সভায় এ সময় ভোক্তাদের ন্যায্য অধিকার আদায়ের লক্ষ্যে সজাগ থাকার আহ্বান জানান।

সব খবর